adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাঞ্জাবকে হারিয়ে কলকাতার সহজ জয়

IPLস্পোর্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আজকের খেলায় কিংস ইলেভেন পাঞ্জাবকে ৮ উইকেটে হারিয়ে একটি সহজ জয় তুলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) ইডেনের মাঠে টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে পাঞ্জাব। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭০ রান করতে সমর্থ হয় তারা।

পাঞ্জাবের হয়ে বড় রানের স্কোর কেউ করতে পারেনি। ঋদ্ধিমান সাহা (‌২৫)‌ হাসিম আমলা (‌২৫)‌, মনন ভোরা (‌২৮)‌, গ্লেন ম্যাক্সওয়েল (‌২৫)‌, ডেভিড মিলার (‌২৮)‌ রানের ওপর ভর করে ১৭০ রান তুলতে সমর্থ হয় পাঞ্জাব।

জবাবে ১৭১ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে উদ্বোধনীতে গৌতম গম্ভীর তার সঙ্গী হিসেবে বেচে নিলেন সুনীল নরাইনকে। আর তার ভালো ফলও পেলেন। নরাইন মাত্র ১৮ বলে ৩৭ রান করলেন। মারলেন ৪টি চার এবং ৩টি ছয়। গম্ভীরের সঙ্গে ওপেনিং জুটিতে যোগ করলেন ৭৬ রান।

কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীর অপরাজিত থাকলেন ৭২ রানে। তার ইনিংসে ছিল ১১টি চার। রবিন উথাপ্পা করেছেন ২৬। মানিশ পাণ্ডে করেছেন অপরাজিত ২৫ রান। যার সুবাদে কলকাতা নাইট রাইডার্স ৮ উইকেটে হারাল কিংস ইলেভেন পাঞ্জাবকে। এবারের আইপিএলে প্রথম হারের মুখ দেখতে হল পাঞ্জাবকে। কলকাতা ৩টি ম্যাচ খেলে দুটিতে পেল জয়। মাত্র ১৬.‌৩ ওভারেই ১৭১ রান তুলে নিল কলকাতা।

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। রাতে শিশিরের কথা ভেবেই এই সিদ্ধান্ত। ম্যাক্সওয়েল বাহিনী শেষপর্যন্ত থামল ১৭০/‌৯ রানে। আইপিএল দশে প্রথমবার খেলতে নেমেই ৪ উইকেট নিলেন উমেশ যাদব। হ্যাটট্রিকও পেতে পারতেন। অল্পের জন্য হল না। ২টি উইকেট পেলেন ক্রিস ওকস।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া