adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে বিএনপি আজ প্রতিক্রিয়া জানাবে

B N Pনিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে হওয়া চুক্তি ও সমঝোতা স্মারক নিয়ে ‘অসন্তুষ্ট’ বিএনপি এ বিষয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে প্রতিক্রিয়া জানাবে।

দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, আজ মঙ্গলবার বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের পর এ বিষয়ে বিএনপি সংবাদ সম্মেলন করে প্রতিক্রিয়া জানাবে। রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হবে।

১০ এপ্রিল সোমবার রাতে দলের স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বৈঠকে এসব বিষয় নিয়ে আলোচনা হয়।

সূত্র জানিয়েছে, বৈঠকে ভারতের সঙ্গে বাংলাদেশের হওয়া প্রতিরক্ষা চুক্তিসহ অন্যান্য চুক্তি নিয়ে অসন্তোষ প্রকাশ করা হয়। এসব চুক্তিকে জাতীয় স্বার্থবিরোধী অভিহিত করে দেশের স্বাধীনতা-স্বার্বভৌমত্ব হুমকির মুখে পড়বে বলে দলটির নেতারা মনে করছেন। একইসঙ্গে তিস্তা চুক্তির বিষয়ে কোনো অগ্রগতি না হওয়ায় সফরের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তোলেন তারা।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্যদের মধ্যে ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, লে. জে. (অব.) মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া