adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পুলিশের বিরুদ্ধে ফকরুলের অভিযােগ- টাকা না দিলেই জঙ্গি বানিয়ে গ্রেপ্তার

Faqrulনিজস্ব প্রতিবেদক : পুলিশ জঙ্গি তৎপরতার অভিযোগে আটকের ভয় দেখিয়ে বেসুমার চাঁদাবাজি করছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকারের নতুন অস্ত্র জঙ্গিবাদ। এর পেছনে ভারতের ইন্ধন আছে বলেও অভিযোগ করেছেন তিনি।

১১ এপ্রিল মঙ্গলবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দৈনিক আমার দেশ পত্রিকা বন্ধের চার বছর পূর্তিতে এক সমাবেশে ফখরুল এ কথা বলেন। এই সমাবেশের আয়োজন করে ‘আমার দেশ পরিবার’।

২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার পর পুলিশের পাল্টা অভিযানে বিভিন্ন আস্তানায় নিহত হয়েছে সন্দেহভাজন ৪০ জনেরও বেশি জঙ্গি নিহত হয়েছে। আত্মঘাতী বিস্ফোরণে বেশ কিছু আস্তানায় নিহত হয়েছে আরও অন্তত সাত থেকে আটটি শিশু।

সন্দেহভাজন জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানের সমালোচনায় মুখর বিএনপি। তাদের অভিযোগ, আইনশৃঙ্খলা বাহিনী অভিযানের নামে নাটক করছে। সুন্দর সুন্দর ছেলেগুলোকে ধরে নিয়ে পুলিশ জঙ্গি বানিয়ে তাদেরকে হত্যা করছে-বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার এমন বক্তব্যর তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে বিএনপি তার অবস্থানেই অটল।

অবশ্য এর মধ্যে সিলেটের দক্ষিণ সুরমার আতিয়া মহলে জঙ্গিবিরোধী অভিযানকারী সেনাবাহিনীকে অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন খালেদা জিয়া। তার পরও বিএনপির একাধিক নেতা এই অভিযান নিয়েও প্রশ্ন তুলেছেন।

ফখরুল বলেন, ‘এই সরকার প্রায় ছয়শ নেতাকর্মীকে গুম করেছে। নেতাকর্মীরা পালিয়ে বেড়াচ্ছে। এখন আবার নতুন অস্ত্র বের হয়েছে জঙ্গি। যার কাছে টাকা পাবে না তাকে জঙ্গি বলে গ্রেপ্তার করা হবে। কি ভয়াবহ অবস্থা।’

এটা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয় এমন দাবি করে বিএনপি মহাসচিব জঙ্গি তৎপরতার ‘নাটক’ এর পেছনে ভারতের হাত রয়েছে বলে অভিযোগ করেন। তিনি বলেন, ‘যারা ১৯৭১ সালের পর বাংলাদেশকে একটি নিয়ন্ত্রিত রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করেছিল। তারা তাদের নীলনকশা বাস্তবায়ন করতে অনেক দূর এগিয়ে গেছে।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া