adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘আমাকে ওয়ানডে ছাড়তে বাধ্য করবেন না’

Mashrafe-Bin-Mortazaক্রীড়া প্রতিবেদক : টি-২০ ক্রিকেট থেকে মাশরাফি নিজেকে গুটিয়ে নেয়ার পর শুধু দেশজুড়ে নয়, ক্রিকেট বিশ্বেই আলোড়ন তুলেছে। দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড আর ওয়েস্ট ইন্ডিজসহ বিভিন্ন দেশের কিংবদন্তীরা মাশরাফির অবসর নিয়ে ইতিবাচক মন্তব্য করেছেন। এবার মাশরাফি বললেন অন্য কথা। টি-২০ ক্রিকেট থেকে আমি বিদায় নিয়েছি। আমাকে ফেরানোর চেষ্টা করলে ওয়ানডে ক্রিকেট থেকেও সরে দাঁড়াবো। ক্রিকেটের ওয়েবসাইট ‘ক্রিকইনফো’কে দেয়া এক সাক্ষাতকারে লাল-সবুজ দলের অধিনায়ক নিজের ক্রিকেট নিয়ে অনেক কথা বলেছেন।
তিনি বলেন, আমি ওয়ানডে ক্রিকেট ভালোবাসি। যতদিন সম্ভব ওয়ানডে খেলতে চাই। কিন্তু খারাপ সময়ে আমার ওপর চাপ আসলে ওয়ানডে নিয়েও অবসরের কথা ভাববো। আমি ওয়ানডে ক্রিকেট দারুণ উপভোগ করছি। ওয়ানডেতে আমরা ১০ নম্বর থেকে খুব দ্রুত ৭ নম্বর উঠে আসলাম। বড় একটি ধাপ অতিবাহিত করলাম। এটা সম্ভব হয়েছে শুধুমাত্র সবার দারুণ পারফরম্যান্সের জন্য।
মাশরাফি বলেন, টি-টোয়েন্টিতে ফেরার কোনো ইচ্ছা আমার নেই। শুধু ওয়ানডে ক্রিকেটটা চালিয়ে যেতে চাই। যতদিন পারা যায় ওয়ানডে খেলবো। সবশেষ শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়ানোর আগেই এই ফরম্যাটকে বিদায় বলেন মাশরাফি। তার এমন বিদায়ের পেছনে কোচ হাথুরুসিংহে এবং টিম ম্যানেজমেন্টের হাত রয়েছে বলে মনে করছেন অনেকেই।
উল্লেখ্য, ২০০৬ সালে খুলনায় জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয় তার। এরপর দেশের জার্সিতে ৫৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মাশরাফি। বল হাতে শিকার করেছেন ৪২টি উইকেট। ব্যাট হাতে ৩৯ ইনিংসে করেছেন ৩৭৭ রান। সর্বোচ্চ ৩৬। অপরাজিত ছিলেন ১১ বার।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া