adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বিমান থেকে টেনেহিঁচড়ে নামানো হলো যাত্রীকে (ভিডিও)

BIMANআন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় বিমানসংস্থা ইউনাইটেড এয়ারলাইন্সের এক ফ্লাইট থেকে এশীয় এক যাত্রীকে টেনে-হিঁচড়ে বের করে দেওয়ার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে। এ ঘটনায় তীব্র সমালোচনার মুখে পড়েছে বিমানসংস্থাটি।
দেখা যাক, কী কারণে সেই যাত্রীকে বিমান থেকে টেনেহিঁচড়ে নামিয়ে দেওয়া হলো?
বিমানের ভেতর থেকে এক যাত্রীর মোবাইল থেকে ধারণ করা ওই ভিডিওতে দেখা যায়, এক যাত্রীকে জোর করে তার আসন থেকে তুলে নিয়ে দুই সারি আসনের মাঝ দিয়ে টেনে নিয়ে যাওয়া হচ্ছে। এশিয়ান ওই যাত্রীর মুখ রক্তাক্ত ছিল তখন।
রোববার সন্ধ্যায় শিকাগো বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে লুইসভিলের উদ্দেশে রওনা হওয়ার ঠিক আগে ইউনাইটেড এয়ারলাইন্সের ওই ফ্লাইটে এ ঘটনা ঘটে বলে বিবিসির খবর।
ওই ভিডিও পোস্ট করে জয়েস ডি আনসপাচ নামের একজন টুইটারে লিখেছেন, ‘ফ্লাইটে যাত্রী নেওয়া হয়েছিল আসনের চেয়ে বেশি। আর ইউনাইটেডের চার কর্মীর পরদিন কাজে যোগ দেওয়ার জন্য যাওয়ার প্রয়োজন ছিল। তারা চাইছিল, যাত্রীদের মধ্যে চারজন যেন স্বেচ্ছায় নেমে যান। ’
‘কিন্তু কেউ নিজে থেকে নেমে যেতে রাজি না হওয়ায় তারা আমাদের বেছে নেয়। তারা একজন এশীয় চিকিৎসক ও তার স্ত্রীকেও নেমে যেতে বলে। কিন্তু ওই চিকিৎসকের পরদিন হাসপাতালে ডিউটি থাকায় তিনিও আপত্তি করেন।’

আনসপাচ তার টুইটারে আরও লেখেন, “দশ মিনিট পর ওই চিকিৎসককে রক্তাক্ত অবস্থায় বিমান থেকে বেরিয়ে যেতে দেখা যায়, তিনি বার বার বলছিলেন, ‘আমার বাড়ি যেতে হবে’।”
অড্রা ডি ব্রিজেস নামের আরেক যাত্রী ফেসবুকে একটি ভিডিও পোস্ট করে লেখেন, “তারা ইচ্ছেমতো যাত্রীদের বাছাই করে নিল, যাতে তাদের বের করে দিয়ে নিজেদের কর্মীদের বসাতে পারে। ওই লোকটা একজন ডাক্তার, কাল সকালে তার হাসপাতালে ডিউটিতে থাকার কথা। তাই তিনি যেতে চাইছিলেন না।”
সমালোচনার মুখে ইউনাইটেড এয়ারলাইন্স কর্তৃপক্ষ এক টুইটে ক্ষমা প্রার্থনা করেছে। তারা বলছে, ‘ওই ঘটনা তারা তদন্ত করে দেখছে।’
শিকাগোর বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ বলছে, ওই ঘটনায় যে তিন নিরাপত্তাকর্মী জড়িত ছিলেন তাদের প্রত্যাহার করা হয়েছে। ওই ঘটনা তদন্ত করেও দেখা হবে। 

https://www.youtube.com/watch?v=0nAZEk6nsNE

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া