adv
২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

‘তথ্য প্রযুক্তি খাতে পাঁচ মিলিয়ন ডলার আয় করতে চাই’

5 MILIONডেস্ক রিপাের্ট : বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও আইটি র্ফাম স্থাপনের ফলে ২০২১ সালের মধ্যে ২০ লাখ তরুণ-তরুণী তথ্য প্রযুক্তিতে কর্মসংস্থানের সুযোগ পাবে বলে আশা ব্যক্ত করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, এ সেক্টর থেকে পাঁচ মিলিয়ন ডলার আয় করতে চাই।
৮ এপ্রিল শনিবার বিকেলে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার উদামদী এলাকায় প্রস্তাবিত আইটি পার্ক এলাকা পরিদর্শনের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
পলক বলেন বলেন, ফাইবার অপটিক ইউনিয়ন ডিজিটাল সেন্টার পর্যায়ে গেলে সাধারণ গ্রামে যে প্রতিষ্ঠানগুলো আছে তার সাথে ইন্টারনেট নির্ভর অনেক প্রতিষ্ঠান নির্মাণের সুযোগ হবে। ফলে আমরা আশা করছি ১৮ ডিসেম্বরের মধ্যে সারা বাংলাদেশের সাড়ে চার হাজার ইউনিয়নে হাইস্পিড বর্ডব্যান্ড পৌঁছে যাবে।
তিনি আরো বলেন, ইন্টারনেটে যে গতি তথা মোবাইল কোম্পানিগুলোর থ্রিজির যে প্রতিশ্রুত গতি, তা তারা দেয় না। বিটিআরসি সেগুলো দেখছে, আমারাও বিষয়টি তদারকি করছি। শিগগিরই ইন্টারনেট সেবার মান আরো বাড়াতে পারবো বলে আশা ব্যক্ত করেন।
এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুরের জেলা প্রশাসক মো. আবদুস সবুর মন্ডলসহ রানৈতিক ব্যক্তিত্ব ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। এর আগে আইসিটি প্রতিমন্ত্রী জেলা প্রশাসকের কার্যলয়ে মাল্টিমিডিয়া ক্লাস ও ডিজিটাল ল্যাব বিষয়য়ে আইটি শিক্ষক ও প্রতিষ্ঠান প্রধানদের সাথে মতবিনিময় করেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া