adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১-১, ১-১, ১-১, অসাধারণ সিরিজ

1-1,1-1স্পাের্টস ডেস্ক : দেশের মাটিতে সাম্প্রতিক সময়ে এত হাড্ডাহাড্ডি সিরিজ খেলতে হয়নি শ্রীলঙ্কাকে। বড় বড় দলের বিপক্ষেও দাপট দেখিয়ে সিরিজ জয়ের কৃতিত্ব দেখিযেছে লঙ্কানরা। অথচ বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয় সম্ভব হয়ে ওঠলো না। স্বাগতিকদের হিসেব পাল্টে বরং লঙ্কানদের কাঁপিয়ে দিয়েছে টাইগাররা।
কোনো ফরম্যাটেই স্বাগতিকদের এতটুকু স্বস্তিতে থাকতে দেয়নি সাকিব-মোস্তাফিজরা। তিন ফরম্যাটেই লড়াই হযেছে সমানে সমান।
 
দুই ম্যাচের টেস্টে সিরিজে প্রথম ম্যাচ জিতে নিয়েছিল স্বাগতিকরা।২৫৯ রানের বিরাট ব্যবধানে হেরেও পরের ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। পিসারা ওভালে শেষ ম্যাচে চার উইকেটে জিতে ১-১ সমতায় টেস্ট সিারজ শেষ করে টাইগাররা।
 
তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচটা বৃষ্টির জন্য হয় পরিত্যক্ত। প্রথম ম্যাচে ৯০ রানের বিরাট ব্যবধানে শ্রীলঙ্কাকে হারিয়ে চমক দেখায় টাইগাররা। তবে শেষ ম্যাচে বাংলাদেশকে ৭০ রানে হারিয়ে প্রতিশোধ নেয় স্বাগতিকরা।
 
টি-২০ ফরম্যাটে বাংলাদেশ অতটা ভালো খেলেনা। অন্যদিকে শ্রীলঙ্কান তরুণ দলটি এই ফরম্যাটেই সবচেয়ে বেশি শক্তিশালী। অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জয়ের কৃতিত্ব দেখিয়েছে তারা। তাই টি-২০ সিরিজে শ্রীলঙ্কাকেই ফেভারিট মনে করা হয়েছিল।
 
কিন্তু এখানেও শ্রীলঙ্কাকে কাঁপিয়ে ছেড়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে বাজেভাবে হারলেও বৃহস্পতিবার শেষ ম্যাচে ঠিকই জ্বলে ওঠে টাইগাররা। ম্যাচ জিতে নেয় ৪৫ রানে। টি-২০ সিরিজও শেষ হয় ১-১ ব্যবধানে। ঢাকাটাইমস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া