adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইএস গলা কেটে ৩৩ ও বোমা-গুলিতে ২২ জনকে মারলো

ISISআন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার পূর্বাঞ্চলে ৩৩ জনকে গলা কেটে হত্যা করেছে সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। এছাড়া, ইরাকে বোমা বিস্ফোরণ ও গুলি ছুড়ে আরও ২২ জনকে মেরেছে তারা। যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ার মানবাধিকার পর্যবেক্ষক সংস্থা (এসওএইচআর) আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে বৃহস্পতিবার (৬ এপ্রিল) এ খবর দিয়েছে।

গত বুধবার (৫ এপ্রিল) সকালে কৌশলগত গুরুত্বপূর্ণ শহর দের এজরের কাছে আল-মায়াদিন মরুভূমিতে ওই ৩৩ জনের গলা কাটে আইএস। একইদিন ইরাকের তিকরিত শহরে অপর ২২ জনকে মারে তারা। এ ব্যাপারে এসওএইচআর জানিয়েছে, গলা কেটে মারার ঘটনাটি চলতি বছরে আইএসের সবচেয়ে বড় বর্বরতার নজির। অবশ্য এর আগে ফাঁসিতে ঝুলিয়ে বা গলা কেটে হত্যার আরও বড় বড় ঘৃণ্য নজির রেখে এসেছে সন্ত্রাসী গোষ্ঠীটি।

মানবাধিকার পর্যবেক্ষক সংস্থাটি আরও জানায়, সিরিয়ায় যাদের হত্যা করা হয়েছে তাদের সবার বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। এদের খুব ধারালো অস্ত্র দিয়ে গলা কাটা হয়েছে। কিন্তু নিহতরা সরকারি বাহিনীর সদস্য, নাকি অন্য কোনো সশস্ত্র সংগঠনের সদস্য বা প্রেসিডেন্ট বাশার আল-আসাদের বিদ্রোহী, তা জানতে পারেনি এসওএইচআর।  

অন্যদিকে ইরাকে আইএসের সন্ত্রাসীরা বেসামরিক লোক ও পুলিশকে লক্ষ্য করে প্রথমে বোমা বিস্ফোরণ ঘটায়। এরপর নির্বিচারে গুলি ছুড়তে থাকে। এতে নিহত হয় ২২ জন। আহত হয় আরও ৩১ জন। সন্ত্রাসীরা সামরিক পোশাক গায়ে জড়িয়ে পুলিশের তল্লাশি কেন্দ্রে এবং জনসমাগমস্থলে এই হামলা চালায় বলে জানান প্রশাসনিক কর্মকর্তারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া