adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অবশেষে বিদায় বললেন মিসবাহ

Misbahস্পাের্টস ডেস্ক : বেশ কিছুদিন থেকেই আলোচনা চলছে মিসবাহর অবসর নিয়ে। অবশেষে সে ঘোষণা আসলো। বোর্ডের ঘোষণার মাত্র কয়েক ঘন্টা পরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজেই অবসরের ঘোষণা দিলেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক মিসবাহ উল হক।

৫ এপ্রিল বুধবার পিসিবি সভাপতি শাহরিয়ার খান এক সংবাদ মাধ্যমের সঙ্গে আলাপচারিতায় বলেন, ‘আমার মনে হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ শেষেই অবসরের ঘোষণা দেবেন মিসবাহ। ’

এই ঘটনার ঠিক একদিন পরেই বৃহস্পতিবার লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে ৪২ বছর বয়সী এই ক্রিকেটার জানালেন, ওয়েস্ট ইন্ডিজ সফরের পরেই আন্তর্জাতিক ক্যারিয়ারের পর্দা নামাতে যাচ্ছেন তিনি।

মিসবাহ বলেছেন, ‘ সম্পূর্ণ ব্যক্তিগত কারণে আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজটাই হবে আমার শেষ। এক্ষেত্রে পাকিস্তান ক্রিকেট বোর্ডকেও দায়ী করা ভুল হবে। এখানে কারো কোন চাপ নেই। ’

নিজের ক্যারিয়ার নিয়ে সন্তুষ্ট মিসবাহ আরও বলেন, ‘আমার ক্রিকেট ক্যারিয়ারের এই অভিযাত্রাটা ছিল দারুণ। গোটা ক্যারিয়ারে অনেক কঠিন সময় আমি পার করেছি। আমি এখন আমার বর্তমানে মনোযোগী হতে চাই। ’ মিসবাহ অবশ্য চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে টেস্ট না খেলতে পারার অতৃপ্তির কথা জানিয়েছেন।

বলা হয়, পাকিস্তানের সেরা টেস্ট অধিনায়ক মিসবাহ। তার নেতৃত্বে ৫৩টি টেস্ট খেলে ২৪টিতে জয় পেয়েছে পাকিস্তান। তবে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফর ভালো কাটেনি পাকিস্তানের। মিসবাহর নেতৃত্বে টানা পাঁচটি টেস্ট হেরেছে দলটি। এরপর থেকেই শুরু হয়, তার নেতৃত্ব নিয়ে সমালোচনার ঝড়। বারবার উঠে তার অবসরের প্রশ্ন। আর সব কিছু বুঝেই এবার এই ঘোষণাই দিলেন মিসবাহ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া