adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘নিরাপত্তা নিশ্চিত হলেই পাকিস্তানে দল পাঠাবে বিসিবি’

Bcbস্পাের্টস ডেস্ক : কদিন আগেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সদ্য সাবেক চেয়ারম্যান শাহরিয়ার খান জানান, পাকিস্তান সফর করবে বাংলাদেশের হাইপারফরম্যান্স দল। তবে কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার বিসিবির সহ-সভাপতি মাহবুব আনাম ইঙ্গিত দিলেন, পাকিস্তানে দল পাঠাতে যাচ্ছে তারা। কোন দল পাঠাবেন- তা এখনও নিশ্চিত হয়নি। তবে পূর্ণাঙ্গ নিরাপত্তা না পেলে বাংলাদেশ কোনো দল পাঠাবে না বলেও জানান তিনি।
পাকিস্তানে দল পাঠানোর কথা নিয়ে মাহবুব আনাম বলেন, যে পর্যায়ের দলই বাংলাদেশ থেকে পাকিস্তানে খেলতে যাবে সেখানে পূর্ণাঙ্গ নিরাপত্তা না পেলে বাংলাদেশ কোনো দল পাঠাবে না। আপনারা জানেন, অতীতে আমরা মহিলা দল পাঠিয়েছি এবং সফল ট্যুরও করে এসেছি। এবং সেখানে সিকিউরিটি লেভেলকে সর্বোচ্চ পর্যায়ে রেখেই করা হয়েছিল। বাংলাদেশ থেকে যদি কোনো দল পাকিস্তান সফরে যায় তাহলে ওই সিদ্ধান্ত ওভাবেই নেওয়া হবে।
২০০৯ সালের পর বড় কোনো দল পাকিস্তানে ক্রিকেট খেলতে যায়নি। যদিও ২০১৫ সালের মে’তে সর্বশেষ জিম্বাবুয়েকে নিয়ে একটি ছোট সিরিজ আয়োজন করেছিল দেশটি। এরপর পাকিস্তান ক্রিকেট লিগের (পিএসএল) ফাইনালে লাহোরে বেশ কিছু আন্তর্জাতিক খেলোয়াড় উড়িয়ে নিয়েছিল তারা। সে ধারায় এবার বাংলাদেশ দলকে চাইছে পিসিবি। যদিও এখনও দেশটিতে প্রায়ই বিচ্ছিন্নভাবে সন্ত্রাসী কার্যক্রম অব্যাহত রয়েছে।
বাংলাদেশ দলকে পাকিস্তান কোন ধরনের নিরাপত্তা দেবে? জানতে চাইলে বিসিবি সহ-সভাপতি বলেন, আপনাদের চিন্তাধারা একটু অন্য ধরনের। বাংলাদেশ ফুটবল দল পাকিস্তানে খেলেছে, বাংলাদেশ ভলিবল দল পাকিস্তানে খেলেছে। ইন্ডিয়ান ফুটবল টিম খেলেছে। যেটা হয় ইভেন্টের প্রোফাইল যখন খুব উঁচুতে থাকে তখন নিরাপত্তা ব্যবস্থাও ভালো থাকে। প্রোফাইল কম থাকলে সিকিউরিটি থ্রেটও কম থাকে। সেটা নিরাপত্তা পর্যায়ে।
উল্লেখ্য, আগামী জুলাইয়ে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসছে পাকিস্তান। এর ফিরতি পর্ব খেলার জন্য বাংলাদেশ দলকে পাকিস্তানে চাইছে পিসিবি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া