adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিরাজ নয়, অভিষেক হলো সাইফউদ্দিনের

SAYFক্রীড়া প্রতিবেদক : মেহেদী হাসান মিরাজ নয়। আজ টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশ দলে অভিষেক হলো ২০ বছর বয়সী পেস-অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের। গত ১ এপ্রিল যে একাদশ নিয়ে বাংলাদেশ তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যচাটি খেলেছিল সেই ম্যাচের একাদশ থেকে আজ শুধু মিরাজকে বাদ দেয়া হয়েছে। একাদশে জায়গা পেয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন।

আন্তর্জাতিক ক্রিকেটে এটিই মোহাম্মদ সাইফউদ্দিনের প্রথম ম্যাচ। কোনও আন্তর্জাতিক ম্যাচ না খেললেও বয়স ভিত্তিক ক্রিকেট, বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল), প্রথম শ্রেণীর ক্রিকেট ও লিস্ট ‘এ’ ক্রিকেটে দারুণ পারফরম্যান্স করেছেন তিনি। যার ফলশ্রুতিতে তিনি জাতীয় দলে জায়গা করে নিয়েছেন।

আজ বাংলাদেশ চার পেসার নিয়ে একাদশ সাজিয়েছে। পেসার চারজন হলেন, মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও মোহাম্মদ সাইফউদ্দিন।

ভাবা হচ্ছিলো, টেস্ট ও ওয়ানডে ক্রিকেটের পর আজকের ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হতে পারে মেহেদী হাসান মিরাজের। কিন্তু তার অপেক্ষা আরও বাড়লো। অবশ্য, এই সিরিজেই আরেকটি টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে।

মেহেদী হাসান এখন পর্যন্ত বাংলাদেশের হয়ে সাতটি টেস্ট ম্যাচ খেলে ব্যাট হাতে করেছেন ১৮৯ রান। সাদা পোশাকের ক্রিকেটে তার একটি হাফ সেঞ্চুরি রয়েছে। লঙ্গার ভার্সনের ক্রিকেটে তিনি এখন পযন্ত নিয়েছেন ৩৫টি উইকেট।

ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত তিনি তিনটি ম্যাচ খেলে বল হাতে চারটি উইকেট নিয়েছেন। এই তিন ম্যাচের মধ্যে তিনি এক ম্যাচে ব্যাট করার সুযোগ পান। ওই ম্যাচে তিনি করেন ৫১ রান।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ।

শ্রীলঙ্কা একাদশ: কুসল পেরেরা (উইকেটরক্ষক), দিলশান মুনাবিরা, উপুল থারাঙ্গা (অধিনায়ক), চামারা কাপুগেদারা, আসেলা গুনারত্নে, মিলিন্দা সিরিবর্দনে, থিসারা পেরেরা, সেকুগে প্রসন্ন, নুয়ান কুলাসেকারা, লাসিথ মালিঙ্গা, ভিকুম সঞ্জয়া।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া