adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশ সফর নিয়ে অস্ট্রেলিয়ার যতো টালবাহানা

AUSTRALIAক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ সফর নিয়ে ২০১৫ সাল থেকেই টালবাহানা করে আসছে ‘ক্রিকেট অস্ট্রেলিয়া’। নিরাপত্তা সমস্যাকে তারা বার বার সামনে তুলে ধরে সফর পিছিয়েছে। ২০১৫ সালে বাংলাদেশের বিরুদ্ধে আইসিসির ঘোষিত দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ছিলো অস্ট্রেলিয়ার। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী চলতি বছরের আগস্টে সফরে আসার কথা জানালেও, সেখান থেকে পিছু হটে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। এবারও তারা নিরাপত্তার ধুঁয়ো তুলেছে। অস্ট্রেলিয়া চাইছে আগস্টের পরিবর্তে  অক্টোবরে সফরে এসে বাংলাদেশের বিরুদ্ধে খেলতে। তাদের এই সিদ্ধান্তে আপত্তি আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। গতকাল এসব তথ্য জানিয়েছে বিসিবির মিডিয়া কমিটি।    
অক্টোবরে অস্ট্রেলিয়ার সঙ্গে খেলার মতো সময় নেই বাংলাদেশ দলের। কারণ সেপ্টেম্বরে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকায় যাবে বাংলাদেশ দল। তাই আগস্টেই অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে চায় বিসিবি। ওই মাসেই পাকিস্তান আসবে বাংলাদেশে। তাদের সঙ্গে সিরিজের আগে পরে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই একটা ম্যাচ আয়োজন সম্ভব বলেই মনে করে বিসিবি। কিন্তু অস্ট্রেলিয়া না আসলে পাকিস্তানের সঙ্গে সিরিজ শেষ করে দুক্ষিণ আফ্রিকা রওনা হবে।
২০১৫ সালের অক্টোবরে দুই ম্যচের টেস্ট সিরিজ খেলার জন্য ঢাকায় আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু নিরাপত্তার কারণ দেখিয়ে সেই সফর বাতিল করে তারা। অস্ট্রেলিয়া না আসলেও গত বছরে শেষ দিকে লম্বা সফরে বাংলাদেশ আসে ইংল্যান্ড ক্রিকেট দল। নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থায় অত্যন্ত খুশি ছিল ইংলিশ ক্রিকেটাররা। সফলভাবে এ সিরিজ শেষ হবার পরই বাংলাদেশে দল পাঠাতে আবার আগ্রহ প্রকাশ করে ক্রিকেট অস্ট্রেলিয়া। কিছুদিন পর হাঠাৎ করেই নিরাপত্তা ইস্যু সামনে এনে আবার পিছিয়ে দেয় তারা। এভাবেই কেটে যায় দুই বছর। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া