adv
১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

টি-২০ ম্যাচে মঙ্গলবার শুভ সূচনা চান মাশরাফি

MASHRAFIক্রীড়া প্রতিবেদক : শ্রীলঙ্কা সফরে সিরিজ জেতা হয়নি, তবে একটি করে ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয়টি এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি জিতেছে লাল-সবুজের দল। ওই ধারাবাহিকতায় অধিনায়ক মাশরাফি চাইছেন দুই ম্যাচের টি-২০ সিরিজে শুভ সূচনা করতে।
মঙ্গলবার (৪ এপ্রিল) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টি-২০। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় খেলা শুরু হবে। একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ৬ এপ্রিল। শর্ট ভার্সনের এই খেলায় উল্লেখ করার মতো বাংলাদেশের কোনো ফলাফল নেই। টেস্ট আর ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ তাদের ভিত অনেকটাই মজবুত করে ফেলেছে, তাই টি-২০ সিরিজে অন্তত একটি ম্যাচ জেতার আশা করতেই পারে ক্রিকেট ভক্তরা। দলনায়ক মাশরাফিও তাই মনে করেন। দেশ ছাড়ার আগে তিনি প্রত্যয়ও জানিয়েছেন টি-২০ সিরিজে শুভ সূচনার। আজ কলম্বোর মাঠে অনুশীলন শেষে সেই একই কথা বললেন। তিনি বলেন, টি-২০তে লঙ্কানদের সঙ্গে আমাদের লড়াই হবে সেয়ানে সেয়ানে। উদ্বোধনী ম্যাচটি আমরা নিজেদের করে নিতে চাই।
আইসিসি টি-২০ র‌্যাঙ্কিংয়ে বর্তমানে দশম অবস্থানে রয়েছে বাংলাদেশ। টাইগারদের রেটিং পয়েন্ট ৭২। অন্যদিকে শ্রীলঙ্কা আছে অষ্টম অবস্থানে। তাদের রেটিং পয়েন্ট ১০১। এই সিরিজ যদি বাংলাদেশ ২-০ ব্যবধানে জিতলেও, র‌্যাংকিংয়ের উন্নতি হবে না। কিন্তু টাইগারদের রেটিং পয়েন্ট ৭২ থেকে বেড়ে হবে ৭৭। আর শ্রীলঙ্কার রেটিং পয়েন্ট ১০১ থেকে কমে হবে ৯৬। নবম অবস্থানে থাকা আফগানিস্তানের রেটিং পয়েন্ট ৮৪।
অন্যদিকে, শ্রীলঙ্কা যদি এই সিরিজটি ২-০ ব্যবধানে জিতে তাহলে তাদের রেটিং পয়েন্ট বেড়ে হবে ১০২। আর বাংলাদেশের রেটিং পয়েন্ট কমে হবে ৭১।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া