adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সেনা পোশাক নিয়ে বাংলাদেশকে সতর্ক করল মিয়ানমার

ARMYআন্তর্জাতিক ডেস্ক : টেকনাফ বন্দর থেকে মিয়ানমার সেনাবাহিনীর পোশাক জব্দের প্রেক্ষিতে বাংলাদেশকে সতর্ক করে দিয়েছে দেশটি। শনিবার (১ এপ্রিল) মিয়ানমারের স্টেট কাউন্সিলরের অফিসের বরাত দিয়ে বার্তাসংস্থা সিনহুয়া এ খবর প্রকাশ করেছে।

স্টেট কাউন্সিলরের অফিস বলছে, সহিংস হামলাকারীরা নিজেদের লুকিয়ে রাখার উদ্দেশ্যে মিয়ানমারের সেনাবাহিনীর পোশাক পরে গ্রামে হামলা চালিয়ে মানবাধিকার লঙ্ঘনের মাধ্যমে সেনাবাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে এ কাজ করে থাকতে পারে।

গত ২৯ মার্চ (বুধবার) টেকনাফ স্থলবন্দরে আসা পণ্য তল্লাশি চালিয়ে মিয়ানমার সেনাবাহিনীর শতাধিক ইউনিফর্ম, ব্যাজসহ অন্যান্য উপকরণ জব্দ করে শুল্ক বিভাগ। সীমান্ত বাণিজ্যের আওতায় টেকনাফ স্থলবন্দরে আসা তেঁতুলবিচি, আচারসহ কয়েকটি পণ্যের সঙ্গে এসব সেনা পোশাক আনা হয় বলে শুল্ক বিভাগ জানিয়েছে।

অভিযান শেষে টেকনাফ স্থলবন্দর শুল্ক কর্মকর্তা মোশারফ হোসেন সেলিম জানান, সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান মেসার্স রহমান ট্রেডিং ও আমদানিকারক এআর ট্রেডিং শুঁটকি, আচার, তেঁতুলবিচি ও কাপড় আমদানির ঘোষণা দিয়ে এসব সেনা পোশাক আমদানি করে। গোপন সংবাদের ভিত্তিতে তল্লাশি চালিয়ে শুল্ক বিভাগ তা জব্দ করে। 

জানা যায়, রহমান ট্রেডিং নামের সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠানটির মালিক নূরে আলম সিদ্দিকী নামের এক ব্যক্তি। তিনি চট্টগ্রামের বাসিন্দা। ওই সিঅ্যান্ডএফ লাইসেন্সটি টেকনাফ বন্দরে ব্যবহার করেন আব্দুর রহিম নামের বন্দরের সাবেক অবসরপ্রাপ্ত এক কর্মচারী। অপরদিকে আব্দুস সালাম প্রকাশ (ড্রাফট সালাম) নামে যশোরের এক ব্যক্তি এআর ট্রেডিংয়ের স্বত্বাধিকারী।

জব্দ সেনা পোশাকের মধ্যে আছে ২০০টি প্যান্ট, ২০০টি শার্ট, ১৮৬টি ব্যাগ, ৪৫২টি বেল্ট, ৩০টি রেইনকোর্ট, ১৮টি বুলেট ব্যাগ, ৫০টি টুপি, ১৮টি গেঞ্জি, ১২৭টি সেনা বাহিনীর ব্যাজ, ২৩০টি বার্মিজ লুঙ্গি, ১৮৮টি স্যান্ডেল। এ ছাড়া ৪৫০ কেজি শুঁটকি, আট হাজার ১০০ কেজি তেঁতুলবিচি এবং ১৩৪ কেজি আচার।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া