adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নন-ক্যাডার পদে নিয়োগে ব্যস্ত পিএসসি

P S Cডেস্ক রিপাের্ট : নন-ক্যাডার পদে নিয়োগ নিয়ে ব্যস্ত সময় পার করছে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। শনিবার পিএসসি'র জনসংযোগ বিভাগ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।
৩০ মার্চ বৃহস্পতিবার একই দিনে দুটি আলাদা নন-ক্যাডার নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করে পিএসসি। এতে সরকারের গুরুত্বপূর্ণ  ১৪টি দপ্তরে বিভিন্ন ক্যাটাগরি পদের পরীক্ষার চূড়ান্ত সুপারিশ করা হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন এনজিও বিষয়ক ব্যুরো, নির্বাচন কমিশন সচিবালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, রেলপথ মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয় ও জাতীয় রাজস্ব বোর্ডসহ আরও কিছু গুরুত্বপূর্ণ দপ্তরে ‘সহকারী প্রোগ্রামার’ এর শূন্য পদে নিয়োগের জন্য সরকারি কর্ম কমিশন কর্তৃক সুপারিশ করা হয়। একই দিনে সরকারি কর্ম কমিশন সচিবালয় এর সহকারী পরিচালক এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী পদের ফলাফল প্রকাশ করা হয়।
এছাড়া ২৯ মার্চ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী উপজেলা/থানা শিক্ষা অফিসার পদে মুক্তিযোদ্ধা ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটায় ১৫৯টি পদের ফলাফল প্রকাশ করে পিএসসি। এর আগে ১৩ মার্চ মিডওয়াইফ এর ৫৮৯টি পদের পরীক্ষার চূড়ান্ত ফল মাত্র এক দিনে প্রকাশ করে চমক সৃষ্টি করেছিল সরকারি কর্ম কমিশন।ক্যাডার এর পাশাপাশি  সম্প্রতি নন-ক্যাডার পরীক্ষায় দ্রুত নিয়োগ কার্যক্রম শেষ করা হচ্ছে।
এ প্রসঙ্গে পিএসসি’র চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, ‘একসঙ্গে ৪টি বিসিএস এর কার্যক্রম  চলমান রয়েছে। বর্তমানে ৩৬ তম বিসিএস এর মৌখিক পরীক্ষা চলছে। পাশাপাশি আমরা নন-ক্যাডার পদে কিভাবে দ্রুত নিয়োগ প্রদান করা যায় সে লক্ষে কাজ করে যাচ্ছি। ৩৫ তম বিসিএস থেকে নন-ক্যাডার পদের নিয়োগের কার্যক্রম চলমান রয়েছে। আমাদের কর্মকর্তারা দ্রুত ফল প্রকাশের জন্য সাপ্তাহিক ছুটির দিনেও অফিস করছেন। এর সুফল প্রার্থীরা পাচ্ছেন।’
উল্লেখ্য, নন-ক্যাডার পদে এর আগে অনেকটা সময় লাগলেও বর্তমানে অনলাইনে আবেদন গ্রহণের মাধ্যমে এ পরীক্ষার প্রতিটি ধাপে সময় কমানো সম্ভব হচ্ছে। একই ক্যাটাগরির অধিক সংখ্যক পদের প্রার্থীদের জন্য নিয়োগ পরীক্ষার ফলাফল স্বল্প সময়ে প্রকাশের জন্য ব্যবহার করা হচ্ছে সার্চ ইঞ্জিন। গেল সপ্তাহেই বেশ কয়েকটি নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে  পিএসসি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া