adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফার্নান্দোর হ্যাটট্রিক, চাপে নাসিররা

NASIRক্রীড়া প্রতিবেদক : একই দিনে দুই মাঠে মুখোমুখি বাংলাদেশ ও শ্রীলঙ্কা! ঠিকই পড়ছেন। তবে দল অবশ্যই ভিন্ন। কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ জাতীয় দল ও শ্রীলঙ্কা জাতীয় দল। আর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইমার্জিং টিমস এশিয়া কাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল ও শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দল।

কলম্বোয় টস জিতে বোলিং নিয়ে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ ওভারে শ্রীলঙ্কার কোনো উইকেট ফেলতে পারেননি মাশরাফি-মুস্তাফিজরা। তবে চট্টগ্রামে টস জিতে ব্যাট করতে নেমে ৪৬ রানেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়েছেন নাসির-মুমিনুলরা। এর মধ্যে আবার লঙ্কান পেসার আসিথা ফার্নান্দো করেছেন হ্যাটট্রিক!

টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা দেখেশুনেই করেছিলেন দুই ওপেনার সাইফ হাসান ও আফিফ হোসেন। দুজন ৬ ওভারে বিনা উইকেটে তোলেন ২০ রান। এরপরই তিন বলের একটা ঝড়ে এলোমেলো হয়ে যায় স্বাগতিকদের ইনিংস। সপ্তম ওভারের প্রথম তিন বলে তিন উইকেট নিয়ে ফার্নান্দো পূরণ করেন হ্যাটট্রিক। তার প্রথম বলে আফিফ বোল্ড হওয়ার পর দ্বিতীয় বলে উইকেটকিপারকে ক্যাচ দিয়ে ফেরেন অধিনায়ক মুমিনুল হক। তৃতীয় বলে বোল্ড নাজমুল হোসেন শান্ত, হ্যাটট্রিক!

বিনা উইকেটে ২০ থেকে তখনো বাংলাদেশের রান ২০-ই, কিন্তু উইকেট নেই তিনটি! মুমিনুল ও শান্ত মেরেছেন ‘গোল্ডেন’ ডাক। আফিফ করেছেন ৮। ৪৬ রানে মোহাম্মদ মিঠুন চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ফিরে গেলে আরো চাপে পড়ে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। ওপেনার সাইফ এখনো টিকে আছেন। পঞ্চম উইকেটে নাসির হোসেনকে সঙ্গে নিয়ে দলকে টেনে তোলার চেষ্টা করছেন তিনি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের সংগ্রহ ২৪ ওভারে ৪ উইকেটে ৭৪ রান। সাইফ ৩১ ও নাসির ১৫ রানে ব্যাট করছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া