adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইসলামিক ফাউন্ডেশনের ওলামা সম্মেলন ৬ এপ্রিল

ISLAMডেস্ক রিপাের্ট : ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামী ৬ এপ্রিল এক আলেম-ওলামা সম্মেলনের আয়োজন করেছে ইসলামিক ফাউন্ডেশন।ওইদিন রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এ মহাসম্মেলন অনুষ্ঠিত হবে।সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

৩১ মার্চ শুক্রবার বিকালে রাজধানীর আগারগাঁও ইসলামিক ফাউন্ডেশন ভবনের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রধানমন্ত্রীর বিশেষ আমন্ত্রণে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন পবিত্র মসজিদুল হারাম ও মসজিদুন নববীর সম্মানিত ভাইস প্রেসিডেন্ট শায়খ ড. মুহাম্মদ বিন নাসের আল খুজাইম এবং পবিত্র মসজিদুন নববীর সম্মানিত ইমাম ও খতীব শায়খ ড. আবদুল মুহসিন বিন মুহাম্মদ আল কাসিম।

অনুষ্ঠানে যোগ দেওয়ার লক্ষে সম্মানিত মেহমানদ্বয়সহ ৬ সদস্যের সৌদি প্রতিনিধি নিয়ে আগামী ৪ এপ্রিল ঢাকায়  আসবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।

ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রমের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সম্পর্কিত মসজিদের সম্মানিত ইমাম ও খতীব, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের ৬৫ হাজার শিক্ষক ও কর্মচারী, ৯০ হাজার প্রশিক্ষিত ইমাম, ৬১ হাজার ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের সদস্যসহ জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিত্ব, আলেম-ওলামা, গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষাবিদ, সাংবাদিক ও সরকারি কর্মকর্তা এতে অংশ নেবেন।

সম্মেলনে বক্তারা আলিয়া, কওমী, তাবলীগ ও পীর-মাশায়েখ নেছাবের আলেম-ওলামাসহ সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমানদের উপস্থিত থাকার জন্য আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে ধর্মসচিব মো. আব্দুল জলিল, ইসলামিক ফাউন্ডেশন বোর্ড অব গভর্নরসের গভর্নর অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ, আলহাজ্ব মিছবাহুর রহমান চৌধুরী ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল প্রমুখ উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া