adv
২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

মেসির শাস্তি কমাতে ম্যারাডোনার উদ্যোগ

MARADONAস্পোর্টস ডেস্ক : আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসিকে চার ম্যাচ নিষিদ্ধ ঘোষণা করেছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা। আর মেসিকে ফিফার দেওয়া এ শাস্তি মেনে নিতে পারছেন না ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। আর্জেন্টিনার সাবেক তারকা ও কোচ জানিয়েছেন, এ নিয়ে ফিফা প্রধান জিয়ান্নি ইনফান্তিনোর মুখোমুখি হবেন তিনি।

গত বৃহস্পতিবার (২৩ মার্চ) চিলির সঙ্গে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে সহকারী রেফারির সঙ্গে অশোভন আচরণের দায়ে মঙ্গলবার (২৮ মার্চ) চার ম্যাচ নিষিদ্ধ হন পাঁচ বারের ব্যালন ডি অর জয়ী মেসি। জুরিখে বসা বিচারসভায় মেসিকে দোষী প্রমাণিত হন। তার বিরুদ্ধে সহকারী রেফারিকে সরাসরি অপমান করার অভিযোগ আনা হয়েছিল।

মেসির শাস্তি কমাতে আসরে এবার নেমে পড়লেন দিয়েগো ম্যারাডোনাও। আর্জেন্টাইন কিংবদন্তি জানিয়ে দিলেন, মেসির শাস্তি কমাতে তিনি ব্যক্তিগত ভাবে কথা বলবেন ফিফা প্রেসিডেন্ট জিয়ানি ইনফান্তিনোর সঙ্গে। ‘আমি কথা বলব ফিফা প্রেসিডেন্টের সঙ্গে। চার ম্যাচ সাসপেন্ড থাকা মানে অনেক। কিন্তু মেসি যা বলেছে সেই কথাগুলো যথেষ্টই খারাপ। মেসি যেন ‘টেডি বিয়ার’- বলেছেন মারাডোনা।

আর্জেন্টিনা ফেডারেশনের নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে আবার ক্লদিও তাপিয়া জানিয়ে দিলেন তার প্রথম কাজই হচ্ছে মেসির শাস্তি কমানো। ইতোমধ্যেই দেশের সেরা আইনজীবীদের দায়িত্ব দিয়েছেন তাপিয়া ফিফার সঙ্গে কোনো সমাধানসূত্রে পৌঁছাতে। ‘মেসির শাস্তিটা মেনে নেওয়া যায় না। আমরা ফিফা কর্তাদের সঙ্গে কথা বলব,’ বলছেন তাপিয়া।

বিশ্বকাপ বাছাইপর্বে বলিভিয়ার বিপক্ষে ছিলেন না মেসি। আর থাকতে পারবেন না বাছাইপর্বের পরবর্তী তিন ম্যাচেও। আর্জেন্টিনা ফুটবল সংস্থা (এএফএ) ফিফার এই সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করবে। এএফএ’র জাতীয় দল কমিটির প্রধান মার্সেলো তিনেল্লি বলেছেন, সব হিসাব করে আপিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে যেন মেসির শাস্তি কমানো সম্ভব হয়। এ কারণে সময় নিচ্ছে এএফএ। আর্জেন্টিনার বাছাইপর্বের পরবর্তী ম্যাচের খেলাগুলোও এখনো বেশ দেরিতে। ফলে সময়ও আছে। গুছিয়ে নিয়েই ফিফার শৃঙ্খলাবিষয়ক কমিটির বিরুদ্ধে লড়তে চায় তারা।

এছাড়া তিনেল্লি আরও জানান, এই শাস্তি অযৌক্তিক। মেসি আগে কখনোই এমন করেনি। আমরা এই শাস্তিতে যারপরনাই বিস্মিত। এত কঠিন শাস্তির কথা আমরা কখনোই ভাবিনি।

মেসিও দাবি করেছেন, চিলির বিপক্ষে ম্যাচে তার মন্তব্য সরাসরি লাইন্সম্যানের উদ্দেশে ছিল না; ‘উদ্দেশ্যহীন’ ছিল তার মন্তব্য।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া