adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আর্জেন্টিনার রাজত্ব দখল করতে যাচ্ছে ব্রাজিল

BRAZILস্পোর্টস ডেস্ক : টালমাটাল পরিস্থিতির ভেতর আরেকটি দুঃস্বপ্ন অপেক্ষা করছে আর্জেন্টিনার জন্য। ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটি হারাতে হচ্ছে তাদের। সেই স্থানটি আবার দখল করবে ‘চিরশত্রু’ ব্রাজিল। ৬ এপ্রিল নতুন র‌্যাঙ্কিং ঘোষণা করা হবে।
কোচ তিতের হাতে পড়ার পর ব্রাজিলের চেহারা একদম পাল্টে গেছে। টানা ৯ জয়ে স্বাগতিকদের বাইরে প্রথম দেশ হিসেবে বিশ্বকাপ বাছাইপর্বের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে দেশটি। এই সময়ে ২৫টি গোল দিয়েছে নেইমাররা। হজম করেছে মাত্র দুটি।
গত সপ্তাহে উরুগুয়ের বিপক্ষে ৪-১ গোলে জয় পায় ব্রাজিল। এরপর মঙ্গলবার প্যারাগুয়েকে ৩-০ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে তারা।
আর্জেন্টিনা প্রায় ১২ মাস শীর্ষে থাকল। বলিভিয়ার কাছে হেরে বিশ্বকাপে খেলা হুমকির মুখে পড়েছে দেশটির। ওদিকে আবার এখনো তিন ম্যাচের নিষেধাজ্ঞা আছে মেসির। বাছাইপর্বে আর্জেন্টিনার ম্যাচ বাকি আছে চারটি। সরাসরি মূলপর্বে খেলতে হলে এই চারটি ম্যাচেই জিততে হবে।
লাতিন অঞ্চল থেকে গ্রুপের প্রথম চারটি দল সরাসরি বিশ্বকাপে খেলবে। পঞ্চম দলটিকে ওশেনিয়া অঞ্চলের চ্যাম্পিয়নদের সঙ্গে প্লেঅফ খেলতে হবে। মেসিরা পঞ্চম স্থানে থাকলে প্লেঅফে প্রতিপক্ষ হবে নিউ জিল্যান্ড।
ফিফা র‌্যাঙ্কিংয়ের তৃতীয় ও চতুর্থ স্থানে কোন পরিবর্তন হচ্ছে না। যথাক্রমে থাকছে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি ও কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলি। এছাড়া বলিভিয়া ও ইকুয়েডরের বিপক্ষে জিতে দুই ধাপ এগিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে কলম্বিয়া।
নতুন র‌্যাঙ্কিংয়ের প্রথম ১০ দেশ:
১.    ব্রাজিল, ২. আর্জেন্টিনা, ৩. জার্মানি, ৪. চিলি, ৫. কলম্বিয়া, ৬. ফ্রান্স, ৭. বেলজিয়াম, ৮. পর্তুগাল, ৯. সুইজারল্যান্ড, ১০. স্পেন
-ইয়াহু স্পোর্টস/ চ্যানেলআই

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া