adv
২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

স্বর্ণপদক জয় করলেন আয়নুদ্দিন ও মোল্লা সাবিরা

WEPLIFTINGক্রীড়া প্রতিবেদক : জাতীয় ভারোত্তলন চ্যাম্পিয়নশিপের প্রথম দিনটা বলতে গেলে বাংলাদেশ আনসারময় হয়ে থাকলো। ২৯ মার্চ বুধরার তিন দিনব্যাপী ৩৫তম পুরুষ ও ১২তম মহিলা জাতীয় ভারোত্তোলনের প্রথম দিনে উভয় বিভাগে একটি করে ইভেন্ট অনুষ্ঠিত হয়। দুই ইভেন্টেই সেরা আনসারের ভারোত্তলকরা। পুরষদের ৫৬ কেজি ওজন শ্রেণিতে সোনা জিতেন আনসারের আয়নুদ্দিন। মহিলাদের ৪৮ কেজি ওজন শ্রেণিতে সেরা একই দলের মোল্লা সাবিরা সুলতানা। পুরুষ বিভাগে বাংলাদেশ সেনাবাহিনীর মিজানুর রহমান জিতেছেন রূপা। বোঞ্জ পদক পান বাংলাদেশ জেলের রাজ কুমার। অন্যদিকে মহিলা বিভাগে সেনাবাহিনীর আন্না দেবী রূপা ও বিজেএমসির সেতু আক্তার ব্রোঞ্জ পদক লাভ করেন।

এর আগে সকালে জাতীয় ক্রীড়া পরিষদের জিমনেসিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আসরটির উদ্বোধন করেন বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের সভাপতি ও বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন এনডিসি, পিএসসি। জমকালো উদ্বোধনের আগে জাতীয় ক্রীড়া পরিষদ থেকে খেলোয়াড়, কর্মকর্তা ও ভারোত্তোলকদের নিয়ে এক বর্নাঢ্য র‌্যালি বের হয়ে বঙ্গবন্ধু স্টেডিয়াম চত্বর প্রদক্ষিণ করে।
এবারের চ্যাম্পিয়নশিপে পুরুষ ও মহিলা উভয় বিভাগে ৯টি করে মোট ১৮টি ওজন শ্রেণীতে প্রতিযোগিতার খেলা অনুষ্ঠিত হবে। পুরুষ বিভাগের ওজন শ্রেণী গুলো হলো : ৫০, ৫৬, ৬২, ৬৯, ৭৭, ৮৫, ৯৪, ১০৫, ১০৫ প্লাস। মহিলা বিভাগের ওজন শ্রেনী গুলো হলো : ৪০, ৪৪, ৪৮, ৫৩, ৫৮, ৬৩, ৬৯, ৭৫, ৭৫ প্লাস। এ বছর জেলা-সার্ভিসেস টিম, শিক্ষা প্রতিষ্ঠান এবং ক্লাব মিলিয়ে মোট ৭৫টি দল চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছে। প্রতিযোগিতার স্পন্সর এআরকে গ্রুপ।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া