adv
২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বকাপে উঠলেন দাবাড়– রাকিব ও রানী হামিদ

DABAক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপ দাবা খেলার যোগ্যতা অর্জন করলেন বাংলাদেশের গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব ও আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ।
নেপালের রাজধানী কাঠমান্ডুতে অনুষ্ঠিত এশিয়ান জোনাল দাবা প্রতিযোগিতায় তারা নিজ নিজ বিভাগে চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপে খেলার টিকিট পেলেন। প্রতিযোগিতা শেষ করে আজ বুধবার বিকালে ১৪ সদস্যের বাংলাদেশ দলটি দেশে এসে পৌঁছায়। বিমানবন্দরে তাদের ফুল দিয়ে বরণ করেন বাংলাদেশ দাবা ফেডারেশনের কর্মকর্তারা।
নেপালে অনুষ্ঠিত এশিয়ান জোনাল দাবা প্রতিযোগিতায় উম্মুক্ত ও মহিলা বিভাগে বাংলাদেশ প্রাধান্য বিস্তার করে খেলেছে। উন্মুক্ত বিভাগে গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব অপরাজিত চ্যাম্পিন হয়ে বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করেন। সেই সঙ্গে মহিলা বিভাগে আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ চ্যাম্পিয়ন হয়ে বিশ্বাকাপে খেলার যোগ্যতা অর্জন করেন। রাকিব ২০১৭ সালে জর্জিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপ দাবায় এবং রানী হামিদ ২০১৮ সালের মহিলা বিশ্বকাপ দাবায় অংশ নেবেন।
দুই বিভাগেই বাংলাদেশ শুধু চ্যাম্পিয়নই নয়। ওপেন বিভাগে চ্যাম্পিয়নশিপসহ প্রথম তিনটি, পঞ্চম ও ষষ্ঠ স্থান এবং মহিলা বিভাগে চ্যাম্পিয়নশিপসহ প্রথম ৫টি স্থান বাংলাদেশের দাবাড়ুরা অর্জন করতে সক্ষম হন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া