adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

১০ এপ্রিল খালেদা জিয়ার ১১ মামলার পরবর্তী শুনানি

Kনিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও নাশকতার ১১ মামলার পরবর্তী শুনানির জন্য ১০ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত। 

মঙ্গলবার (২৮ মার্চ) আদালতে হাজির হওয়ার দিন ধার্য ছিল। অসুস্থ্যতার কারণে তিনি আদালতে হাজির হতে পারেননি। খালেদা আদালতে হাজির হতে না পারায় সময়ের আবেদন উল্লেখ করে একটি পিটিশন দাখিল করেন তার আইনজীবীরা। 

পিটিশনে বলা হয়, ‌‌‘দরখাস্তকারী (খালেদা জিয়া) ৭১ বৎসর বয়স্ক এবং শারীরিকভাবে অসুস্থ। তার চোখে সমস্যা রয়েছে। চোখের সমস্যা বৃদ্ধি পাওয়ায় এবং বাইরে ডাস্ট অর্থ্যাৎ ধুলাবালির জন্য ভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে দরখাস্তকারী শারীরিকভাবে বেশ অসুস্থ হওয়ায় অদ্য বিজ্ঞ আদালতে উপস্থিত হতে পারেন নাই। ফলে সময় দেয়া আবশ্যক।’

শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা সময়ের আবেদন মঞ্জুর করে পরবর্তী শুনানির আগামী ১০ এপ্রিল দিন ধার্য করেন। ওই দিন খালেদা জিয়াকে আদালতে হাজির থাকার নির্দেশ দেন আদালত।

খালেদার বিরুদ্ধে ১১টি মামলা হলো- দারুসসালাম থানার নাশকতার আট মামলা, রাষ্ট্রদ্রোহের একটি ও যাত্রাবাড়ী থানার দুটি মামলা। আজ ১১ মামলার মধ্যে ১০ মামলার অভিযোগ গঠন শুনানির দিন ধার্য রয়েছে এবং যাত্রাবাড়ী থানার অপর একটি মামলায় অভিযোগপত্র গ্রহণের দিন ধার্য ছিল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া