adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোবাইল সেবার মান যাচাই করছে বিটিআরসি

BTRCডেস্ক রিপাের্ট : রাজধানীর বিভিন্ন এলাকায় মোবাইল ফোন অপারেটরগুলোর সেবার মান যাচাইয়ের কাজ শুরু করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিঅারসি)। মঙ্গলবার থেকে কয়েক ধাপে এই পরীক্ষা কার্যক্রম শুরু হয়েছে। তবে কোথায় কোথায় এই কার্যক্রম পরিচালিত হচ্ছে বা হবে সে বিষয়ে গোপনীয়তা অবলম্বন করা হচ্ছে। 

বিটিআরসির নিজস্ব ড্রাইভ টেস্ট যন্ত্রপাতি দিয়ে প্রথম দফায় আজ মঙ্গলবার (২৮ মার্চ) ও আগামীকাল বুধবার (২৯ মার্চ) পরপর দুই দিন এই সেবার মান পরিমাপ করা হবে।

প্রথম দফায় বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক কাজী মো. আহসানুল হাবীব মিথুন এবং উপ-সহকারী পরিচালক নেহার আহম্মদ সেবা ক্ষমতা পরিমাপ করছেন। এরপর দ্বিতীয় দফায় টেলিকম সেবার গুণগত মান পরিমাপ শুরু করবেন সহকারী পরিচালক আবদুল্লাহ আল আমিন এবং উপ-সহকারী পরিচালক কামরুল হাসান হিরু।

জানা গেছে, মোবাইল ফোন অপারেটদের নেটওয়ার্কের শক্তি পরিমাপ করতে এরই মধ্যে বিটিআরসি বিভিন্ন এলাকায় ইউটিউব এবং ফেসবুক ব্যবহারের ক্ষেত্রে ডেটার গতি পরিমাপ করছে। জায়গা ভেদে কোন অপারেটরের নেটওয়ার্কের কি অবস্থা তা পরিমাপ ছাড়াও সংশ্লিষ্ট এলাকায় কল সাক্সেসরেট, কলড্রপের হার এবং ডেটার শক্তি পরিমাপ করার এ উদ্যোগ নেয়া হয়েছে। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া