adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার শেষ ম্যাচের অপেক্ষা- বৃষ্টিতে পরিত্যক্ত বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বিতীয় ওয়ানডে

B B B Bক্রীড়া প্রতিবেদক : শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩১১ রান তাড়া করে ম্যাচ জিততে বাংলাদেশেকে রেকর্ড গড়তে হতো। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন’শ রান তাড়া করে ম্যাচ জেতার কোনো নজির অতীতে নেই বাংলাদেশের। মঙ্গলবার বিশাল রান করায় বেশ খোশ মেজাজেই ছিল লঙ্কানবাহীনি। তারা জানতেন বাংলাদেশকে জিততে হলে রেকর্ড গড়েই জিততে হবে। টাইগার দলনায়ক মাশরাফিও সেটা জানতেন। প্রস্তুত ছিল লাল-সবুজের সেনারাও। কিন্তু বেরসিক আবহাওয়া, কী আর করা। বাংলাদেশ মাঠে নামতে পারেনি। বৃষ্টির কারণে ডাম্বুলায় বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি শেষ পর্যন্ত পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।
দিবা রাত্রির এই ম্যাচে আগে ব্যাট করে ৩১১ রানে অল আউট হয়েছিল শ্রীলঙ্কা। লঙ্কানদের ইনিংস শেষ হলেই নামে বৃষ্টি। তাসকিন আহমেদ শেষ ওভারে করেছিলেন হ্যাটট্রিক। তবে শ্রীলঙ্কায় ৩০০ রানের বেশি তাড়া করে জেতার রেকর্ড নেই বলে খুশিতেই ছিল লঙ্কানরা। কিন্তু তাদের সব আনন্দে বৃষ্টির পানিতে ভেসে গেল। জেতার আশা করতেই পারতো। হতে পারতো কার্টেল ওভারের ম্যাচ। কিন্তু বৃষ্টি সেই অনুমতি না দেওয়ায় রনগিরি মাঠের ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয় অনেক সময় াপেক্ষার পর । এই ম্যাচের কোনো রিজার্ভ ডে নেই। তাই তিন ম্যাচের ওয়ানডে সিরিজে প্রথম ম্যাচ জয়ের সুবাদে ১-০ তে এগিয়েই থাকল বাংলাদেশ। ১ এপ্রিল সিরিজের শেষ ম্যাচ। সিরিজ হার এড়াতে ওটাই স্বাগতিকদের শেষ ভরসা।
গত শনিবার প্রথম ম্যাচে ব্যাটসম্যানদের এনে দেওয়া ৩২৪ রানের পুঁজিকে সম্বল করে দারুণ বোলিং করেছিলেন বাংলাদেশি বোলাররা। শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে দিয়েছিল মাত্র ২৩৪ রানেই। কিন্তু গতকাল দ্বিতীয় ম্যাচেই বাংলাদেশি বোলারদের বোলিংয়ের সেই ধার অনেকটাই উধাও। ৩৬ ওভার পর্যন্ত বোলিং হতাশাটা ছিল আরও বড়। কারণ, শ্রীলঙ্কা মাত্র ৩৬ ওভারেই ২ উইকেট হারিয়ে করে ফেলেছিল ২১০ রান। তবে পরপর দুই ওভারে মুস্তাফিজ ও তাসকিন দিনেশ চান্ডিমাল ও কুশল মেন্ডিসকে ফিরিয়ে দেওয়ায় লঙ্কানদের রানের চাকায় একটু লাগাম পড়ে। মাঝে উইকেটকিপার মুশফিক দারুণ দুটি রান আউট করেছেন। একে বারে ইনিংসের শেষে জ্বলে উঠে তাসকিন আহমেদ বাংলাদেশের পঞ্চম বোলার হিসেবে গড়েছেন ওয়ানডেতে হ্যাটট্রিকের কীর্তি। তারপরও শ্রীলঙ্কার রান ৩০০ পেরিয়ে গেছে।
লঙ্কানদের এই বড় পুঁজির পেছনে সবচেয়ে বড় অবদান কুশল মেন্ডিসের। ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরি তুলে নেওয়া কুশল মেন্ডিস তাসকিনের শিকার হয়ে ফিরেছেন ১০২ রান করে। দারুণ এই ইনিংসের পথে কুশল মেন্ডিস দ্বিতীয় উইকেটে অধিনায়ক থারাঙ্গার সঙ্গে ১১১ রানের ও দিনেশ চান্ডিমালের সঙ্গে তৃতীয় ৮৩ রানের দুটি জুটি গড়েন। থারাঙ্গা ৬৫ ও চান্ডিমাল করেন ২৪ রান। এছাড়া আসেলা গুনারতেœ ৩৯, মিলিন্দা সিরিওয়ার্দানে ৩০ রান করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া