adv
৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

তাসকিন আহমেদের হ্যাটট্রিক

TASKIN

ক্রীড়া প্রতিবেদক : শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচ সিরিজে প্রথম ম্যাচে ৩২৪ রান করে বাংলাদেশ জিতেছিলো ৯০ রানে। মঙ্গলবার দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কা মাশরাফিদের জয়ের জন্য লক্ষ্য ছুঁড়ে দেয় ৩১২ রানের। বিশাল স্কোরের মাঝেও টাইগার বোলার তাসকিন আহমেদের প্রাপ্তি আছে। তিনি ইনিংসের শেষ ওভারে পর পর শ্রীলঙ্কার তিন উইকেট শিকার করে পঞ্চম বাংলাদেশি বোলার হিসাবে হ্যাট্রিক করার অনন্য গৌরব অর্জন করেন।  
এদিন স্বাগতিকরা আক্রমণাত্বকভাবে খেলে বাংলাদেশের বোলারদের নাজেহাল করেন। তৃতীয় ওভারের তৃতীয় বলে মাশরাফি তুলে নেন প্রথম উইকেটটি। এর পরে উইকেটের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে হয় টাইগারদের। তাসকিনও এদিন খুব একটা সুবিধা করে উঠতে পারছিলেন না লঙ্কানদের বিপক্ষে। ম্যাচের ৩৭.৪ ওভারে বাংলাদেশের জন্য হুমকি হয়ে উঠা সেঞ্চুরিয়ান কুশাল মেন্ডিসকে ফিরিয়ে উইকেটের খাতা খোলেন তাসকিন। এরপর আবার অপেক্ষা। পরে ম্যাচের একেবারে শেষ ওভারে এসে হ্যাটট্রিকের দেখা পান বাংলাদেশের এই তরুণ পেসার। ৫০তম ওভারের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে সাজঘরে ফেরান গুনারতেœ, লাকমাল ও নুয়ান প্রদিপকে।
এর আগে ২০০৬ সালের ২ আগস্ট জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের হয়ে ওয়ানডে ম্যাচ প্রথম হ্যাটট্রিক করেন পেসার শাহাদাত হোসেন। পরবর্তীতে ২০১০ সালের ৩ ডিসেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে স্পিনার আবদুর রাজ্জাক, ২০১৩ সালে ২৯ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে পেসার রুবেল হোসেন, ২০১৪ সালের ১ ডিসেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে স্পিনার তাইজুল ইসলাম হ্যাটিট্রক করেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া