adv
২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কিমের পরমাণু অস্ত্রের ভয়াবহ ছবি ধরা পড়ল স্যাটেলাইটে

kimআন্তর্জাতিক ডেস্ক : ফের পরমাণু অস্ত্র নিক্ষেপ করতে যাচ্ছেন কিম জং উন। স্যাটেলাইট ইমেজে ধরা পড়ল উত্তর কোরিয়ার সেই ভয়াবহ ছবি। আরো অনেক পরমাণু অস্ত্র ছুঁড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। পিউংগেরি নিউক্লিয়ার সাইটের সেই ছবি দেখে আঁতকে উঠেছেন বিশেষজ্ঞরা। নর্থ পোর্টালের বাইরে সাজানো রয়েছে ৪-৫টি গাড়ি। এখান থেকেই উত্তর কোরিয়া এর আগে চারবার পরমাণু অস্ত্র পরীক্ষা করেছে।

আশঙ্কা করা হচ্ছে পরমাণু পরীক্ষার প্রস্তুতির জন্যই গাড়িগুলি দাঁড় করিয়ে দেওয়া হয়েছে। কোনো নিউক্লিয়ার ডিভাইস ইনস্টল করা হতে পারে বলেও মনে করা হচ্ছে। আরো দেখা যাচ্ছে, যে সেখানে রয়েছে প্রচুর বালির স্তর, যা দিয়ে রেডিয়েশন আটকানো সম্ভব। এর আগেই গোয়েন্দারা জানিয়েছিলেন, উত্তর কোরিয়া ব্যালিস্টিক মিসাইল ছোঁড়ার প্রস্তুতি নিচ্ছে, যা ১০,০০০ কিলোমিটার দূরে গিয়ে আঘাত করতে সম্ভব। আমেরিকাকে টার্গেট করেই পরীক্ষা করা হচ্ছে এই মিসাইল।

মার্কিন গোয়েন্দাদের দাবি, কিম জং উন আমেরিকার কাছে নিজেদের শক্তি প্রমাণ করতে চাইছে। গত শনিবারই তারা ইঞ্জিন পরীক্ষা করেছে বলে খবর রয়েছে। আইসিবিএম মিসাইলের জন্য এই ইঞ্জিন পরীক্ষা করা হচ্ছে বলে জানা গেছে। এর আগে কখনও আইসিবিএম মিসাইলের পরীক্ষা করেনি উত্তর কোরিয়া।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া