adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

৫০-৬০কে শতকে রূপ দিতে সতীর্থদের প্রতি মাশরাফির তাগিদ

MASHRAFIস্পাের্টস ডেস্ক : গত ম্যাচে দলীয় ২৯ রানে সাজঘরে ফিরেছিলেন ওপেনার সৌম্য সরকার। এরপর তামিম ইকবাল ও সাব্বির রহমান ৯০ রানের পার্টনারশীপ গড়েছিলেন। ম্যাচটিতে তামিম ইকবাল সেঞ্চুরি করলেও সাব্বির রহমান হাফ সেঞ্চুরি করার পর তার ইনিংস বড় করতে পারেননি। ব্যক্তিগত ৫৪ রান করে সাজঘরে ফিরেছিলেন সাব্বির রহমান।

ওই ম্যাচে তামিম ইকবাল ও সাকিব আল হাসান ১৪৪ রানের পার্টনারশীপ গড়েছিলেন। সাকিব আল হাসান ব্যক্তিগত ৭২ রানে সাজঘরে ফিরেছিলেন। টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা বলেন, একজন ব্যাটসম্যান যখন ৫০-৬০ রান করে ফেলেন তখন তার সেই রান সেঞ্চুরিতে রূপ দেয়া উচিৎ।

রাঙ্গিরি ডাম্বুলা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আগামীকাল অনুষ্ঠিত হবে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল তিনটায়।

এই ম্যাচের আগে টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা বলেছেন, আমরা চেয়েছিলাম আমাদের ব্যাটসম্যানরা বড় স্কোর করুক। গত ম্যাচে সাব্বির আউট হয়ে গেলেও তামিম বড় স্কোর করেছিল। ব্যাটসম্যানরা বড় স্কোর গড়তে পারলে তা জয়ের পথকে সহজ করে দেয়।

তিনি আরও বলেন, ব্যাটসম্যানদের শেখা উচিৎ কিভাবে ৫০-৬০ রানকে সেঞ্চুরিতে রূপ দিতে হয়। বড় দল যেটি করে। আমাদের এটি ভালোভাবে শিখতে হবে এবং ধরে রাখতে হবে। ভালো ফিনিংশটা গুরুত্বপূর্ণ। এটি আমাদের বড় স্কোর গড়তে সাহায্য করেছে।

মাশরাফি বলেন, ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের পর আমি বলেছিলাম যে নিউজিল্যান্ডে ভিন্ন চ্যালেঞ্জ শুরু হবে। সেখানে আমরা সুযোগ সৃষ্টি করেও জিততে পারিনি।

টাইগার দলপতি বলেন, এখানে আমরা শেষ টেস্ট ও প্রথম ওয়ানডে ম্যাচ জিতেছি। আমরা ধীরে ধীরে উন্নতি করব। অন্য দলও বিদেশের মাটিতে জিততে সময় নিয়েছে। নিউজিল্যান্ড সিরিজ আমাদের জন্য কঠিন ছিল। কিন্তু সেই অভিজ্ঞতা আমাদের এখানে কাজে দিবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া