adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রতিনায়িকা হতে চাই : আদিবা ইশরাত

adiba-ইমরুল শাহেদ : ‘আমি চলচ্চিত্রে অভিনয় করতে খুবই আগ্রহী এবং একজন বড় অভিনেত্রী হতে চাই। কিন্তু নায়িকা হতে চাই না। আমি চাই প্রতিনায়িকা হতে।’ এ কথা বলেছেন টিভি অভিনেত্রী আদিবা ইশরাত। পাঁচ ফুট ছয় উচ্চতার সুডৌল দেহবল্লরীর অধিকারী আদিবা ইশরাত নায়িকা হওয়ার ইচ্ছা পোষণ না করে কেন তিনি প্রতিনায়িকা হতে চাইছেন? তিনি বলেন, ‘গত বেশ ক’বছর ধরে লক্ষ্য করছি যারা নায়িকা হিসেবে ক্যারিয়ার শুরু করেছেন তারা দ্রুতই মেয়াদোত্তীর্ণ হয়ে গেছেন। তখন আর তারা চরিত্রান্তর ঘটাতে পারেন না। আমি দীর্ঘদিন গ্ল্যামার জগতে টিকে থাকতে চাই। তাই প্রতিনায়িকা হিসেবেই ক্যারিয়ার গড়তে চাই।’

পারফর্মিং আর্টসের ক্ষেত্রে যে বিষয়টি সবচেয়ে প্রতিষ্ঠিত সত্য সেটা হলো, আত্মবিশ্লেষণের মাধ্যমে অভিনেয় চরিত্রের বিশিষ্টতা আত্মস্থ করে যিনি চরিত্রের মধ্যে বিলীন হয়ে যেতে পারবেন তিনি সফল হবেনই। সেই আত্মপ্রত্যয় নিয়েইা পারফর্মিং আর্টসের সঙ্গে সম্পৃক্ত হয়েছেন আদিবা। প্রাথমিকভাবে তার অভিনয়ের পাটাতন তৈরি হয়েছে মঞ্চ থেকে। ঢাকা মঞ্চে তার অভিনয়ে হাতে খড়ি। তিনি বিশ্বাস করেন, পুরনোরা ফ্যাকাশে হবেন, নতুনরা উদ্ভাসিত হবেন – এটাই চলমান জীবনের স্বাভাবিক সমীকরণ। এক সময় তিনি নিজেও পুরনো হবেন এবং ফ্যাকাশেও হবেন।

আদিবা ইশরাত বলেন, ‘মঞ্চের অভিজ্ঞতা থেকেই বলি। আমার অভিনয়ের জন্য নির্বাচিত চরিত্রটির জন্য অভিনেত্রী হিসেবে আমি একজন ভালো পর্যটক। আমার অভিনীত প্রতিটি চরিত্রের মধ্যে আমি বিচরণ করতে ভালোবাসি। ব্যক্তিগত জীবনেও আমি ঘুরতে ভালোবাসি।’ কিন্তু তিনি কোথায় কোথায় গেছেন এবং আর কোথায় যেতে চান তা নিয়ে বিশদ পরে আলোচনা করবেন বলে জানালেন।

বরিশাল গৌরনদীর মেয়ে আদিবা বিএম কলেজে বাংলা অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী। দুই বোন ও এক ভাইয়ের মধ্যে তিনি ছোট। স্যাটেলাইট চ্যানেল এটিএন বাংলার কমেডি আওয়ার দিয়ে তার ছোট পর্দার ক্যারিয়ার শুরু হয়। এরপরেই করেন পরিচালক মেহেদী হাসান হৃদয়ের অবজেকশন বস ধারাবাহিক নাটকে। এছাড়া তিনি কাজ করেছেন পরিচালক শ্রাবণ সুমনের সুখ পাখি ধারাবাহিক নাটকে। সম্প্রতি তিনি শেষ করেছেন মাহবুব আহসান টনি পরিচালিত অপেক্ষায় তুমি নাটকটি। এই নাটকটি ইউটিউবে প্রচারিত হবে। মাহবুব আহসান টনি বলেন, টিভি চ্যানেলের পাশাপাশি এখন ক্রমশ জনপ্রিয় হচ্ছে ইউটিউব। তবে মাধবী নামে যে নাটকটির কাজ টনি ক’দিন আগে শেষ করেছেন সেটি প্রচারিত হবে চ্যানেলে।

চ্যানেল-ইউটিউব কন্যা আদিবা ইশরাত বলেন, ‘আমি একটু বেশিই জিদ্দি। এই জিদের কারণে আমার কখনো প্রেম করা হয়নি। এখন নাটকে প্রেমের দৃশ্যে অভিনয় করতে গেলে প্রেম করতে খুব ইচ্ছা হয়।’ তিনি সাইকেল, মোটর সাইকেল চালাতে জানেন। নাচও শিখেছেন। তিনি বলেন, ‘আমি একা একা খুব ভালো নাচতে পারি। তাই বলে ভাববার কোনো কারণ নেই যে, আমি পার্টি গার্ল। কোনো পার্টিতে যাই না।’ তিনি বলেন, ‘মার্শাল আর্ট শেখার খুব ইচ্ছা আছে আমার। যদি কখনো সুযোগ হয় তাহলে সেটা আমি শিখব।’ মার্শাল আর্ট তার শারীরিক গঠনের সঙ্গে মানানসই-ই হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া