adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শাহরুখ খান, গৌরী, ও জুহি চাওলাকে নোটিশ

shah-rukh-khanবিনােদন ডেস্ক : বিদেশি মুদ্রা নিয়ন্ত্রণ আইন (ফেমা) লঙ্ঘন করার অভিযোগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) কর্ণধার শাহরুখ খান, তার স্ত্রী গৌরী খান ও সহ-কর্ণধার জুহি চাওলাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তাদের ১৫ দিনের মধ্যে জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
ইডি সূত্রে জানা যায়, ২০০৮ সালে আইপিএল-এ কলকাতার দল কেনার জন্য একটি পৃথক সংস্থা গঠন করে শাহরুখের সংস্থা রেড চিলিজ এন্টারটেইনমেন্ট। সেই সংস্থার ডিরেক্টর করা হয় গৌরীকে। প্রথমে তার নামেই সব শেয়ার কেনা হয়। কিন্তু কেকেআর সাফল্য পাওয়ার পরে নতুন করে ২ কোটি শেয়ার কেনা হয়। তার মধ্যে ৪০ লক্ষ শেয়ার ১০ রুপি দরে জুহিকে বিক্রি করা হয়। এই শেয়ারগুলির আসল দাম ছিল ৮৬ থেকে ৯০ রুপি। ফলে জুহি যখন তার শেয়ার বিক্রি করেন, তখন তার বিদেশি মুদ্রা বিনিময়ে ৭৩.৬ কোটি রুপি ক্ষতি হয়।
২০০৮ সালে ৭.৫ কোটি রুপি দিয়ে কেকেআর কেনেন শাহরুখ। শুরু থেকেই ব্র্যান্ড ভ্যালুর বিচারে আইপিএল-এর অন্যতম ধনী দল কেকেআর। শাহরুখের জনপ্রিয়তা এবং দু’বার চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে দেশে তো বটেই, এমনকী দেশের বাইরেও কেকেআর-এর বিপুল সমর্থক তৈরি হয়েছে। এরপর ওয়েস্ট ইন্ডিজের টি-২০ লিগেও দল কিনেছেন শাহরুখ।
তিনি সম্প্রতি বলেছেন, পরিবারকে কথা দিয়েছেন, আর কোনও বিতর্কে জড়াবেন না। কিন্তু ইডি-র এই নোটিশে বিপাকে পড়ে গেলেন বলিউড বাদশা।
সূত্র : এবিপি আনন্দ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া