adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে এবার ভারতীয় বংশোদ্ভূত মা ও ছেলে খুন

U Sআন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রে আবার ভারতীয় নাগরিকদের হত্যার ঘটনা ঘটেছে। এবার নিউজার্সিতে  এক ভারতীয় বংশোদ্ভূত এক নারী ও তার সাত বছরের শিশুকে হত্যার অভিযোগ উঠেছে।গত দেড় মাসে যুক্তরাষ্ট্রে এই নিয়ে ৬ জন ভারতীয়ের ওপর হামলা হলো।

নিহত ঐ নারীর নাম এন শশিকলা(৪০)। পেশায় তিনি একজন সফটওয়্যার প্রকৌশলী। ভারতের অন্ধ্রপ্রদেশের বাড়ি। নয় বছর আগে স্বামী এন হানুমান্থা রাওয়ের সঙ্গে আমেরিকায় পাড়ি জমান। তার স্বামীও একজন সফটওয়্যার প্রকৌশলী।

অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়াতে থাকা শশিকলার আত্মীয়রা জানায়,  শশিকলা আর তার সাত বছরের শিশুপুত্র আনীষ সাইকে নিউজার্সিতে তাদের বাড়িতে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে। বৃহস্পতিবার অফিস থেকে বাড়িতে ফিরে হানুমান্থা রাও তার স্ত্রী ও সন্তানকে মৃত অবস্থায় ঘরে পড়ে থাকতে দেখেন। দু’জনকেই কুপিয়ে খুন করা হয়েছে বলে শশিকলার স্বামীর অভিযোগ। গত ৯ বছর ধরেই স্বামী, পুত্রকে নিয়ে নিউজার্সিতে থাকতেন শশিকলা। চাকরিটা করতেন বাড়িতে বসেই।

ওই মর্মান্তিক ঘটনার খবর পেয়ে আজ টুইটে গভীর দুঃখপ্রকাশ করেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু। এক টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘নিউজার্সিতে শশিকলা ও তার শিশুপুত্র খুনের ঘটনায় আমি বেদনাহত। আমি তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।’

চলতি বছরের ফেব্রুয়ারিতে কানসাসে ৩২ বছর বয়সী আইটি  শ্রীনিবাস কুচিভোতলা ও তার এক ভারতীয় বন্ধুকে গুলি করে খুন করা হয়। মার্চের প্রথম দিকে সাউথ ক্যারোলিনায় এক ভারতীয় বংশোদ্ভূত দোকানমালিককে গুলি করে খুন করা হয়। আর দিনদু’য়েকের মধ্যেই ওয়াশিংটনের কেন্টে আক্রান্ত হন শিখ সম্প্রদায়ের একজন। তিনি অবশ্য প্রাণে বেঁচে যান।

সূত্র: আনন্দবাজার পত্রিকা ও এনডিটিভি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া