adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আপডেট— ব্রিটিশ পার্লামেন্টের কাছে হামলা, নিহত ৪ আহত ২০

britishআন্তর্জাতিক ডেস্ক : ব্রিটেনের পার্লামেন্টের কাছে গাড়ি ও ছুরি নিয়ে হামলার পাশাপাশি গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে পুলিশ কর্মকর্তাসহ অন্তত ৪ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আরো অন্তত ২০ জন আহত হয়েছেন। জানা যায়, প্রথমে পার্লামেন্টের সভাস্থল ওয়েস্টমিনস্টার প্যালেসের কাছে পথচারীদের ওপর গাড়ি চালিয়ে দেওয়ার পর এক পুলিশ সদস্যকে ছুরিকাঘাত করে হামলাকারী। তখন নিরাপত্তা বাহিনীর সদস্যরা হামলাকারীকে গুলি করেন।  

স্থানীয় সময় বুধবার বিকেল পৌনে ৩টার দিকে ওয়েস্টমিনস্টার ব্রিজে এ ঘটনা ঘটে। হামলার সময় পার্লামেন্টের নিম্নকক্ষ হাউজ অব কমন্সে অধিবেশন চলছিল। গুলির খবরে তৎক্ষণাৎ অধিবেশন মুলতবি করা হয়। একটি গাড়িতে চড়ে দ্রুত পার্লামেন্ট ছেড়ে যান প্রধানমন্ত্রী টেরিজা মে।

হাউস অব কমন্সের নেতা ডেভিড লিডিংটনকে উদ্ধৃত করে রয়টার্স জানায়, পুলিশের উপর হামলাকারী ওই ব্যক্তিকে নিরাপত্তা বাহিনীর সদস্যরা গুলি করেছে। এতে ওই আত্মঘাতী ব্যক্তিটিও মৃত্যুবরণ করেন।

ব্রিটিশ সংবাদমাধ্যমগুলো বলছে, ঘটনার পর পার্লামেন্ট বন্ধ করে দেওয়া হয়েছে। পার্লামেন্টের সদস্যদের ভেতরে নিজেদের কার্যালয়ে থাকতে বলা হয়েছে। ওয়েস্টমিনস্টার এলাকা এড়িয়ে চলতে বলা হয়েছে স্থানীয় বাসিন্দাদেরও। ব্রিটিশ প্রধানমন্ত্রীর মুখপাত্র জানিয়েছেন, টেরিজা মে নিরাপদ আছেন।

ঘটনাস্থলে স্কটল্যান্ড ইয়ার্ডসহ নিরাপত্তা বাহিনীর সদস্যরা ছুটে গেছেন। পার্লামেন্টে  প্রবেশ করেছেন সশস্ত্র নিরাপত্তা বাহিনীর সদস্যরা। এ ঘটনাকে ‘সন্ত্রাসী হামলা’ বলে উল্লেখ করছে লন্ডন পুলিশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া