adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আওয়ামী লীগ জনতার দল, গডফাদার দরকার নেই: কাদের

K K Kডেস্ক রিপাের্ট : আওয়ামী লীগ জনতার দল জানিয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, কোনো গডফাদার দরকার নেই তাদের। আরও শক্তিশালী ও আরও কার্যকর দল নিয়ে আওয়ামী লীগ নির্বাচনে গিয়ে জিততে চায় বলেও জানান তিনি।

২২ মার্চ বুধবার সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে বুধবার বিভাগীয় কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এ কথা বলেন।

ক্ষমতাসীন দলের বেশ কয়েকজন নেতার অপকর্মের কারণে দল ও সরকারকে গত কয়েক বছর ধরেই সমালোচনার মুখে পড়তে হয়েছে। কারও নাম উল্লেখ না করে ওবায়দুল কাদের বলেন, ‘গডফাদার পেশাহীন পেশাজীবীরা তাদের পেশিশক্তি দিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে দলকে বিব্রত করছে। আওয়ামী লীগে তাদের দরকার নেই।’

এই বক্তব্যে নানা বিষয় নিয়ে কথা বলা ওবায়দুল কাদের সবচেয়ে বেশি জোর দেন আওয়ামী লীগের নাম ভাঙিয়ে গড়ে তোলা বিভিন্ন সংগঠনের অপতৎপরতা নিয়ে। এসব সংগঠন তার নামের পাশে আওয়ামী লীগের অনুকরণে ‘লীগ’ ব্যবহার করে। এতে সংগঠনগুলো ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠন হিসেবেই মনে করে অন্যরা। আর তাদের নানা কর্মকাণ্ডের দায়ও এসে পরে সরকারি দলের ওপর। এগুলো রাজনৈতিক দোকান হিসেবে পরিচিতি পেয়েছে।

ওবায়দুল কাদের বলেন, ‘অনেকেই বঙ্গবন্ধুর নাম ভাঙ্গিয়ে দোকান খুলে বসে আছেন। আসার পথে দেখলাম ডিজিটাল লীগ নামে ব্যানার।’ তিনি বলেন, ‘এই লীগ, সেই লীগ – কত যে লীগ গঠন করছে সুবিধাভোগীরা! প্রজন্ম লীগ, তরুণ লীগ – কত লীগ! এখন শুনছি হাইব্রিড লীগও গঠন করা হয়েছে। এসব অপকর্ম আর চলবে না।”

রাজনৈতিক দোকানের সঙ্গে জড়িতদেরকে ধরে পুলিশের দেয়ার আহ্বানও জানান ওবায়দুল কাদের।

বিএনপিকে নিয়ে খুব বেশি চিন্তা না করে জনগণের কল্যাণে, তাদের সমস্যার সমাধানে কাজ করার তাগিদ দেন ওবায়দুল কাদের। বিএনপির বিষয়ে তিনি বলেন, ‘তারা নির্বাচনে ব্যর্থ, আন্দোলনে ব্যর্থ। মানুষ পুড়িয়ে এখন আর মানুষ পায় না। তাদের আন্দোলনের মরা গাঙ্গে আর জোয়ার আসবে না। বিএনপি এখন নালিশ পার্টিতে পরিণত হয়েছে।’

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন প্রমুখ সমাবেশে বক্তব্য দেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া