adv
১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

সাত বছর পর লঙ্কান বাের্ডকে জবাব দিলেন হাথুরুসিংহে!

HATURUস্পাের্টস ডেস্ক : বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে নামার আগে চন্ডিকা হাথুরুসিংহের নামটি বারবার উচ্চারণ করেছেন শ্রীলঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথ। সেই সাথে থিলান সামারাবিরা ও মারিও ভিল্লাভারায়ণের নামও স্মরণ করেন তিনি। হেরাথ বলেছিলেন, বাংলাদেশ দলের সঙ্গে তিনজন শ্রীলঙ্কান যুক্ত রয়েছেন। এই তিনজন শ্রীলঙ্কা দল সম্পর্কে ভালো করেই জানেন।

টেস্ট সিরিজ শেষেও শ্রীলঙ্কানদের কাছে আলোচনায় চন্ডিকা হাথুরুসিংহে। অনেকেই বলছেন, কলম্বো টেস্টে বাংলাদেশের কাছে শ্রীলঙ্কার হারার পেছনে অন্যতম কারণ হচ্ছে চন্ডিকা হাথুরুসিংহে।

শ্রীলঙ্কার স্থানীয় ইংরেজি পত্রিকা দ্য আইল্যান্ডের একটি প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, পৃথিবীতে চন্ডিকা হাথুরুসিংহেরই সবচেয় সুখী মানুষ হওয়া উচিৎ। ২০১০ সালে সোমাচন্দ্র ডি সিলভা ও নিশানথা রানাতুঙ্গা কর্তৃক তুচ্ছ কারণে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড থেকে চন্ডিকা হাথুরুসিংহেকে সরিয়ে দেয়া হয়েছিল। সাত বছর পর তিনি চূড়ান্ত জবাব দিয়েছেন।

ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, শ্রীলঙ্কা দল পরিকল্পনায় দুর্বল ছিল। যেখানে হাথুরুসিংহে অনেক এগিয়ে ছিলেন।

২০১৪ সালে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে যোগ দেন শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার চন্ডিকা হাথুরুসিংহে। তারই অধীনে বদলে গেছে বাংলাদেশ দল। আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ দল এখন যেকোনও দলের বিরুদ্ধে লড়াই করতে পারে।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল এখন শ্রীলঙ্কা সফরে রয়েছে। স্বাগতিকদের বিরুদ্ধে ইতোমধ্যে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলেছে টাইগাররা। এই সিরিজটি ১-১ ড্র হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া