adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পররাষ্ট্র মন্ত্রণালয়ে মিজারুল কায়েসের জানাজা সম্পন্ন

JANAJAনিজস্ব প্রতিবেদক : ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও সাবেক পররাষ্ট্র সচিব মো. মিজারুল কায়েসের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে। ২০ মার্চ সোমবার সকাল ৮টায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এই জানাজায় পররাষ্ট্রমন্ত্রী, প্রতিমন্ত্রী, সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

জানা গেছে, সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মিজারুল কায়েসের মরদেহ শহীদ মিনারে রাখা হবে। বাদ আসর গুলশানের আজাদ মসজিদে তৃতীয় জানাজার পর মরদেহ মর্গে নেয়া হবে। মঙ্গলবার মরদেহ হেলিকপ্টারে করে তার নিজ গ্রাম কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় নেয়া হবে। সেখানে চতুর্থ জানাজা শেষে আবারও ঢাকায় আনা এবং বাদ জোহর বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

এর আগে, রবিবার দিবাগত রাত ১২টা ০১ মিনিটে মিজারুল কায়েসের মরদেহ শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছায় বলে জানা তার দুলাভাই মোকাররম হোসেন পিন্টু।

প্রসঙ্গত, ব্রাজিলের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১১ মার্চ মারা যান মিজারুল কায়েস। এরপর গত ১৫ মার্চ দেশটির রাজধানী ব্রাসিলিয়ায় তার প্রথম জানাজা সম্পন্ন হয়। ব্রাজিলে নিযুক্ত মুসলিম দেশগুলোর রাষ্ট্রদূতরা ওই জানাজার আয়োজন করেন। এর আগে তাকে সামরিক মর্যাদায় সম্মান জানায় ব্রাজিল সরকার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া