adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেই সাকিব সিরিজ সেরা

Sক্রীড়া প্রতিবেদক : দ্বিতীয় ও শেষ টেস্টে অলরাউন্ড নৈপুণ্যে সিরিজ সেরা হয়েছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান।
এই সাকিব প্রথম ইনিংসের শুরুর দিকে অনেকটা ওয়ানডে স্টাইলে ব্যাট করায় ব্যাপক সমালোচনা হয়। পরে ওই ইনিংসেই সেঞ্চুরি তুলে নেন সাকিব। এরপর সমালোচকদের একহাত নেন সাকিব আল হাসানের স্ত্রী শিশির। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক স্ট্যাটাসে সমালোচকদের ধুয়ে দেন সাকিবপতœী। সাকিবের সেঞ্চুরি দিয়ে তরকারি রান্না করে খাবেন' ব্যাঙ্গ করে এমন স্ট্যাটাস দেন শিশির।
সমস্ত আলোচনা সমালোচনা পাশ কাটিয়ে  পি সারা ওভালে বাংলাদেশের শততম টেস্টে সেঞ্চুরি হাঁকান সাকিব আল হাসান। তার সেঞ্চুরিতেই লিড নিয়েছিলো বাংলাদেশ। তার আগে শ্রীলংকার প্রথম ইনিংসে শিকার করেন ২টি উইকেট। এদিকে শ্রীলংকার দ্বিতীয় ইনিংসেও বল হাতে উজ্জ্বল ছিলেন সাকিব। ৪টি উইকেট নিয়ে শ্রীলংকাকে কম রানে আটকে রাখেন সাকিব। আর ব্যাট হাতে করেন ১৫ রান।
প্রথম টেস্টেও বল হাতে ৩ উইকেট পেয়েছিলেন সাকিব। আর রান করেছিলেন ৩১টি। দুই টেস্ট মিলিয়ে মোট ৯ উইকেট এবং ১৬২ রান করার সুবাদে ম্যান অব দ্য সিরিজ নির্বাচিত হন সাকিব। প্রসঙ্গত, শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে ৪ উইকেটে ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ। এই জয়ের ফলে ২ ম্যাচের টেস্ট সিরিজ ১-১ এ ড্র হল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া