adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

র‌্যাব কার্যালয়ে হামলা জঙ্গিদের কাজ

MUFTIনিজস্ব প্রততিবেদক : রাজধানীর আশকোনায় আত্মঘাতী বোমা হামলাকারী দেয়াল টপকে ভেতরে প্রবেশ করেন। তার গতিবিধি সন্দেহ হওয়ায় র‌্যাব সদস্যরা তাকে চ্যালেঞ্জ করে জিজ্ঞাসা করেন কোথায় যাচ্ছ? এ কথা জিজ্ঞাসা করার সঙ্গে সঙ্গে তিনি পালিয়ে যাওয়ার চেষ্টা করেন এবং বোমার বিস্ফোরণ ঘটান। ঘটনার পরপরই সাংবাদিকদের ব্রিফিং করে এ তথ্য জানান র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান।
তিনি বলেন, ভেতরের ডান পাশের যে বাউন্ডারি রয়েছে, সেখানে হাজী ক্যাম্প ও স্থাপনার মাঝখান দিয়ে গ্রিল ও ওয়ালের বাউন্ডারি। বাউন্ডারি সংলগ্ন জায়গায় র‌্যাব সদস্যদের জন্য গোসল ও কাপড় ধোয়ার জন্য ব্যবস্থা করা আছে। 

আনুমানিক দুপুর ১টার দিকে জুমার নামাজের সময় বাউন্ডারি ওয়ালের টপকিয়ে একজন প্রবেশ করেন। অপরিচিত ব্যক্তি হওয়ায় র‌্যাব সদস্যরা তাকে জিজ্ঞাসা করে কোথায় যাচ্ছ। তাকে চ্যালেঞ্জ করে এই কথা বলার পর সে পালিয়ে যাওয়ার চেষ্টা করে এবং সঙ্গে সঙ্গে একটা বিস্ফোরণ ঘটায় বিস্ফোরণে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। র‌্যবের দুজন সদস্য কিছুটা আহত হয়েছে। তাদের সম্মিলিত সামরিক হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের অবস্থা আশঙ্কামুক্ত।
এর পেছনে কোনো দল বা কোন জঙ্গি রয়েছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তা এখনই বলা যাচ্ছে না। বিষয়টি তদন্ত করে বলা যাবে। তিনি আরও বলেন, ঘটনাস্থলে বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট উপস্থিত হয়েছে।

আত্মঘাতী বোমা হামলাকারীর মৃতদেহ এখন ঘটনাস্থলেই রয়েছে উল্লেখ করে মুফতি বলেন, এখন পর্যন্ত অন্যকিছু উদ্ধার হয়নি।  এখানকার নিরাপত্তা  জোরদার করা হয়েছে। আত্মঘাতীর পরিচয় পাওয়া যায়নি। কিংবা তার কাছে কোনো লিফলেট কিংবা অন্য কোনো কাগজপত্র পাওয়া যায়নি।
তবে তার কাছে থাকা বিস্ফোরকের ধরণ দেখে ধারণা করা হচ্ছে, সে কোনো জঙ্গিগোষ্ঠীর সদস্য ছিল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া