adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দারুণ একটা দিন কাটাল বাংলাদেশ- এখনও লিড ৭৫ রানের

DAYক্রীড়া প্রতিবেদক : কলম্বো টেস্টের তৃতীয় দিন আধিপত্য বিস্তার করলো বাংলাদেশ। শুক্রবার দিন শেষে ৭৫ রানের লিডে রয়েছে টাইগাররা। এদিন শেষ বিকেলে স্বাগতিক শ্রীলঙ্কা নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে কোনও উইকেট না হারিয়ে ৫৪ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছে। দুই ওপেনার দিমুথ করুণারত্নে ২৫ ও উপুল থারাঙ্গা ২৫ রান করে অপরাজিত আছেন।

সাকিব-মুশফিক-মোসাদ্দেক আজ যা দেখিয়েছেন তা এক কথায় অসাধারণ। তাদের ঝলমলে ইনিংসের সুবাদে প্রথম ইনিংস শেষে ১২৯ রানের লিড পায় বাংলাদেশ। গতকাল নিজেদের প্রথম ইনিংসের ব্যাট করতে নামা বাংলাদেশ আজ অলআউট হয়ে যায় ৪৬৭ রান করে। গত বুধবার ম্যাচের প্রথমদিন টস জিতে ব্যাট করতে নেমেছিল স্বাগতিক শ্রীলঙ্কা। তারা তাদের প্রথম ইনিংসে ৩৩৮ রান সংগ্রহ করে অলআউট হয়ে গিয়েছিল।

কলম্বোর পি সারা ওভালে আজ ম্যাচের তৃতীয় দিন সকাল থেকে দারুণ ব্যাট করতে থাকে বাংলাদেশ। সকালের সেশনে বাংলাদেশের মাত্র একটি উইকেট পতন হয়। মুশফিকুর রহিমকে বোল্ড করেন সুরঙ্গা লাকমল। ফেরার আগে মুশফিকুর রহিম করেন ৫২ রান। ষষ্ঠ উইকেট জুটিতে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম ৯২ রানের পার্টনারশীপ গড়েন।

মুশফিকুর রহিম আউট হয়ে যাওয়ার পরে সাকিব আল হাসানের সঙ্গে জুটি বাধেন মোসাদ্দেক হোসেন সৈকত। দুইজনে মিলে ১৩১ রানের পার্টনারশীপ গড়েন। দিনের দ্বিতীয় সেশনে সাকিব আল হাসান তার টেস্ট ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি করে সাজঘরে ফেরেন। তিনি সংগ্রহ করেন ১১৬ রান।

দিনের শেষ সেশনে এসে অলআউট হয়ে যায় বাংলাদেশ। অভিষেক টেস্ট খেলতে নামা মোসাদ্দেক হোসেন সৈকত করেন ৭৫ রান। মেহেদী হাসান মিরাজের ব্যাট থেকে আসে ২৪ রান।

গতকাল তামিম ইকবাল ও সৌম্য সরকার ওপেনিং জুটিতে ৯৫ রানের পার্টনারশীপ গড়েন। বৃহস্পতিবার মোট পাঁচ উইকেট পতন হয়েছিল বাংলাদেশের। তামিম ইকবাল ৪৯, সৌম্য সরকার ৬১, ইমরুল কায়েস ৩৪ ও সাব্বির রহমান ৪২ রান করেন। তাইজুল ইসলাম কোনও রান না করেই সাজঘরে ফিরে যান।

শ্রীলঙ্কার পক্ষে রঙ্গনা হেরাথ ৪টি, লক্ষণ সান্দাকান ৪টি ও সুরঙ্গা লাকমল ২টি করে উইকেট নেন। দুই ম্যাচ টেস্ট সিরিজে এখন ১-০ ব্যবধানে পিছিয়ে রয়েছে টাইগাররা। গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত সিরিজের প্রথম ম্যাচে ২৫৯ রানে হেরেছিল বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ৩৩৮ (১১৩.৩ ওভার)

(দিমুথ করুণারত্নে ৭, উপুল থারাঙ্গা ১১, কুসল মেন্ডিস ৫, দিনেশ চান্দিমাল ১৩৮, আসেলা গুনারত্নে ১৩, ধনঞ্জয়া ডি সিলভা ৩৪, নিরোশান ডিকওয়েলা ৩৪, দিলরুয়ান পেরেরা ৯, রঙ্গনা হেরাথ ২৫, সুরঙ্গা লাকমল ৩৫, লক্ষণ সান্দাকান ৫*; মোস্তাফিজুর রহমান ২/৫০, শুভাশিস রায় ২/৫৩, মেহেদী হাসান মিরাজ ৩/৯০, তাইজুল ইসলাম ১/৪০, সাকিব আল হাসান ২/৮০)

বাংলাদেশ প্রথম ইনিংস: ৪৬৭ (১৩৪.১ ওভার)

(তামিম ইকবাল ৪৯, সৌম্য সরকার ৬১, ইমরুল কায়েস ৩৪, সাব্বির রহমান ৪২, তাইজুল ইসলাম ০, সাকিব আল হাসান ১১৬, মুশফিকুর রহিম ৫২, মোসাদ্দেক হোসেন সৈকত ৭৫, মেহেদী হাসান মিরাজ ২৪, মোস্তাফিজুর রহমান ০, শুভাশিস রায় ০*; সুরঙ্গা লাকমল ২/৯০, রঙ্গনা হেরাথ ৪/৮২, লক্ষণ সান্দাকান ৪/১৪০)

শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংস: ৫৪/০ (১৩ ওভার)

(দিমুথ ‍করুণারত্নে ২৫*, উপুল থারাঙ্গা ২৫*)
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া