adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যাদের প্রিয় প্রতিপক্ষ বাংলাদেশ

BANGLADESHস্পাের্টস ডেস্ক : শ্রীলংকার পি সারা ওভাল স্টেডিয়ামে শততম টেস্ট খেলতে মাঠে নেমেছে বাংলাদেশ। স্বাগতিক শ্রীলংকা তাতের প্রথম ইনিংসে ৩৩৮ রান করেছে। টাইগার বোলারদের একাই সামলেছেন লংকান ব্যাটসম্যান দিনেশ চান্ডিমাল।

চান্ডিমাল ১৩৮ রান করেন। টেস্ট ক্যারিয়ারে দিনেশ চান্ডিমালের সেঞ্চুরির সংখ্যা ৮টি। যার ৪টিই করেছেন বাংলাদেশের বিপক্ষে।

বাংলাদেশ পেলেই যেন জ্বলে ওঠেন চান্ডিমাল। প্রস্তুতি ম্যাচেও খেলেছিলেন ১৯০ রানের হার না মানা ইনিংস।

বাংলাদেশের বিপক্ষে টেস্টে ৮ ইনিংস ব্যাট করেছেন চান্ডিমাল। চার সেঞ্চুরিতে রান করেছেন ৫৭৮। সর্বোচ্চ ১৩৮ রানের ইনিংস খেলেছেন বৃহস্পতিবার পি সারা ওভালে। তার ব্যাটিং গড় ১১৫ দশমিক ৬০।

চান্ডিমাল ছাড়াও আরও কয়েকজন ব্যাটসম্যানের সেরা প্রতিপক্ষ বাংলাদেশ। তাদের মধ্যে সবার উপরে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান শিবনারায়ন চন্দরপল। ১৪ ইনিংসে ৪ সেঞ্চুরিতে তার রান সংখ্যা ৮৯৭। সর্বোচ্চ ২০৩ রানের ইনিংস রয়েছে তার। ব্যাটিং গড় ১৪৯ দশমিক ৫০।

এরপর রয়েছেন ভারতের সাবেক ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। ৯ ইনিংসে তিনি করেন ৮২০ রান। ২৪৮ রানের হার না মানা ইনিংস রয়েছে শচীনের। ৫ সেঞ্চুরিতে তার ব্যাটিং গড় ১৩৬ দশমিক ৬৬।

ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ইয়ান বেলও বাংলাদেশকে পেলে জ্বলে উঠতেন। তার প্রমাণ পাওয়া যায় ব্যাটিং গড় দেখলেই। বাংলাদেশের বিপক্ষে বেলের ব্যাটিং গড় ১৫৮ দশমিক ২৫। ৭ ইনিংসে ৩ সেঞ্চুরিতে তার রান ৬৩৩। সর্বোচ্চ ১৬২ রানের ইনিংস রয়েছে।

বাংলাদেশের বিপক্ষে সবচেয়ে বেশি ব্যাটিং গড় পাকিস্তানের মোহাম্মদ ইউসূফের। ২৫১ দশমিক ৫০ গড়ে ৬  ইনিংসে রান করেছেন ৫০৩। তার সর্বোচ্চ রানের ইনিংস ছিল ২০৪। সেঞ্চুরি রয়েছে ২টি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া