adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইসিসির গঠনতন্ত্র অনুমোদনে বিসিবির আপত্তি

PAPONস্পাের্টস ডেস্ক : আগামী এপ্রিলে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আইসিসির নতুন সভায় সংবিধানের অনুমোদন নিয়ে অনিশ্চয়তা দেখা দিতে পারে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সংবিধান অনুমোদনে আপত্তি জানানোয় এ সমস্যার সৃষ্টি হয়েছে।  
গেল ফেব্রুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নতুন সংবিধানের পক্ষে ভোট দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)। কিন্তু নতুন গঠনতন্ত্রের দুটি প্রস্তাবের সঙ্গে একমত হতে পারেনি বিসিবি। বৃহস্পতিবার (১৬ মার্চ)  বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন কলম্বোতে ক্রিকেটের ওয়েবসাইট ‘ক্রিকইনফোর’ কাছে এই আপত্তির কথা প্রকাশ করেছেন। যে কারণে অনিশ্চয়তার মুখে পড়েছে এপ্রিলে আইসিসির সভায় নতুন সংবিধানের অনুমোদন।
আইসিসির নতুন সংবিধান অনুসারে পূর্ণ সদস্যপদ আজীবনের জন্য নিশ্চিত কিছু নয়। নিয়মিত পর্যবেক্ষণ করা হবে পূর্ণাঙ্গ সদস্যদের। বেঁধে দেয়া মানদ- পূরণ করতে না পারলে পূর্ণ সদস্য থেকে যে কোনো দল সহযোগী সদস্য হয়ে যেতে পারে। এই প্রস্তাব মানতে রাজি নন বিসিবি সভাপতি। এছাড়া নতুন ভোটিং পদ্ধতির সঙ্গে একমত নন তিনি। নতুন ভোটিং পদ্ধতিতে পূর্ণাঙ্গ সদস্যদের ক্ষমতা হ্রাস পাবে। তবে আইসিসির অর্থনৈতিক সংস্কার কার্যক্রমের বিরোধিতা করেননি বিসিবি সভাপতি। কারণ এতে আর্থিকভাবে লাভবান হবে বাংলাদেশ। তিন মোড়লের ক্ষমতা ও আর্থিক লাভ তাতে খর্ব হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া