adv
১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

বিলাসবহুল দুই গাড়ি আটক

gari-picডেস্ক রিপাের্ট : বিদেশি দূতাবাসের নামে শুল্কমুক্ত সুবিধায় আমদানি করা দুটি গাড়ি আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। ১৬ মার্চ বৃহস্পতিবার শুল্ক গোয়েন্দাদের নজরদারির মুখে মুকুল হোসেন ও আশরাফ আলী নামের ২ ব্যক্তি গাড়িগুলো কাকরাইলে শুল্ক গোয়েন্দার সদর দপ্তরে জমা দিয়ে যান।

জানা গেছে, আটক করা গাড়ি দুটোর মধ্যে একটি বিএমডব্লিউ ও অপরটি হচ্ছে ল্যান্ড ক্রুজার প্রাডো। গাড়ি দুটো বাংলাদেশের একটি বিদেশি দূতাবাসের নামে আমদানি করা হয়েছিল। কিন্তু পরবর্তীতে কাস্টমস আইনের বিধান না মেনেই গাড়িগুলো একজন অভিজাত ব্যবসায়ীর কাছে হস্তান্তর করা হয়। ওই ব্যবসায়ী দীর্ঘদিন ধরে ব্যবহার করলেও কাগজপত্রে যথাযথভাবে গাড়ির মালিকানা পরিবর্তন করেননি। তিনি অবৈধভাবে গাড়ি দুটো ব্যবহার করে আসছিলেন।

এ বিষয়ে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান বলেন, কূটনৈতিক সুবিধার অপব্যবহারের বিরুদ্ধে শুল্ক গোয়েন্দার চলমান সাঁড়াশি অভিযানের ফলে গাড়ি দুটো দীর্ঘদিন ধরে মিরপুর-১২ এর একটি ওয়ার্কশপে লুকিয়ে রাখা হয়েছিল। পরে গোপন সংবাদের ভিত্তিতে গাড়িগুলোর সন্ধান পাওয়ার পর শুল্ক গোয়েন্দারা গাড়ির বিষয়ে যোগাযোগ করে ও গাড়িগুলো নজরদারির মধ্যে রাখে।

তিনি বলেন, গাড়ি দুটোর বর্তমান বাজারমূল্য আনুমানিক ১ কোটি টাকা। এ ব্যাপারে একটি বিস্তারিত তদন্ত চলমান রয়েছে এবং দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া