adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শততম টেস্ট – বাংলাদেশ দলে চার পরিবর্তন

bangladesh-test-squadeস্পাের্টস ডেস্ক : নিজেদের ক্রিকেটের ইতিহাসে শততম টেস্টেও টসে হেরেছে বাংলাদেশ দল। টসে হেরে তারা ফিল্ডিংয়ে নেমেছে। তবে এই টেস্টে বাংলাদেশ তাদের একাদশে চারটি পরিবর্তন এনে মাঠে নেমেছে।
ঐতিহাসিক এ টেস্টে ফর্মহীনতায় দল থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ। বাদ পড়েছেন ওপেনার মুমিনুল হকও। এ দু’জনের বদলি দলে জায়গা পেয়েছেন ফিটনেস সমস্যা কাটিয়ে দলে ফেরা ইমরুল কায়েস ও গল টেস্টে সুযোগ না পাওয়া সাব্বির রহমান।
এদিকে এই ম্যাচে গ্লাভস হাতে উইকেটরক্ষকের ভূমিকায় থাকছেন মুশফিকুর রহিম। কারণ, নেটে ব্যাটিং অনুশীলনের সময় পাঁজরে বলের আঘাতে ছিটকে পড়েছেন লিটন দাস। লিটনের বদলে দলে জায়গা পেয়েছেন মোসাদ্দেক হোসেন।
অন্য পরিবর্তনটি হচ্ছে মুস্তাফিজুর রহমান ও শুভাশীষ দলে থাকলেও বাদ পড়েছেন পেসার তাসকিন আহমেদ। তাসকিনের জায়গায় একাদশে ঢুকেছেন স্পিনার তাইজুল ইসলাম। শ্রীলঙ্কার স্পিনিং পিচে গল টেস্টেনতিন পেসার খেলানোয় প্রশ্নের মুখে পড়তে হয় অধিনায়ক মুশফিককে। প্রশ্নটা এসেছিল স্বাগতিক শ্রীলঙ্কার একাদশের কারণেই। কেননা, লঙ্কানরা গল টেস্টে নেমেছিল দুই পেসার ও তিন স্পেশালিস্ট স্পিনার নিয়ে। শেষ অব্দি মাইলফলকের ম্যাচে বাংলাদেশও একই পথ অনুসরণ করলো।
বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন, মুশফিকুর রহিম (অধিনায়ক ও উইকেটরক্ষক), সাকিব আল হাসান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, শুভাশীষ রায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া