adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশে আইএস নেই, সব লোকাল জঙ্গি : শাহরিয়ার আলম

asডেস্ক রিপাের্ট : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, বাংলাদেশে আইএস বা আন্তর্জাতিক কোনো জঙ্গি সংগঠনের অস্তিত্ব নেই। তিনি বলেন, যারা আছে তারা দেশীয় জঙ্গি সংগঠনের সদস্য। আমাদের অ্যালার্ট থাকতে হবে যেন আন্তর্জাতিক কোনো সংগঠন লোকাল জঙ্গিদের প্রভাবিত না করতে পারে। মঙ্গলবার ১৪ দেশের পুলিশপ্রধানদের সম্মেলনের সমাপনী অনুষ্ঠানের বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এই মন্তব্য করেন।

এর আগে রবিবার বাংলাদেশের জঙ্গিবাদ বিষয়ে সিঙ্গাপুরের নানীয়াং টেকনোলজিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল সেন্টার ফর পলিটিক্যাল ভায়োলেন্স অ্যান্ড টেররিজম রিসার্চের অধ্যাপক ড. রোহান গুনারতেœ বলেছিলেন, গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় যে হামলা হয়েছিল, সেটা নব্য জেএমবি নয় বরং ইসলামিক স্টেটস (আইএস) করেছিল। কিন্তু রাজনৈতিক কারণে বাংলাদেশে আইএসকে নব্য জেএমবি বলা হচ্ছে। আইএসের উত্থান ইরাক এবং সিরিয়া হতে পারে তবে বাংলাদেশেও আইএসের অনুসারী রয়েছে। যারা আগে জেএমবি ছিল এখন তারাই আইএস।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে জিরো টলারেন্সে আছেন। আমরা জঙ্গি দমনে কাজ করছি, করে যাবো।

শাহরিয়ার আলম বলেন, এই সম্মেলনের মাধ্যমে বিভিন্ন দেশে তথ্য আদান প্রদান হয়েছে। আমার মনে হয় এটি একটি সফল সম্মেলন। প্রথমবারের মতো দেশে এ ধরনের সম্মেলন সফলভাবে আয়োজন করায় তিনি বাংলাদেশ পুলিশকে ধন্যবাদ জানান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া