adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইমার্জিং কাপে বাংলাদেশ ও পাকিস্তান একই গ্রুপে

ACCস্পোর্টস ডেস্ক :  ইমার্জিং কাপ ক্রিকেটের সূচি চূড়ান্ত করেছে এসিসি। ২৭ মার্চ বাংলাদেশে শুরু হয়ে ৩ মার্চ শেষ হবে এশিয়ান ক্রিকেট কাউন্সিল আয়োজিত এই আসর। শেষ মুহূর্তে ভেন্যু হিসেবে বাংলাদেশকে বেছে নেওয়া হয়। সূচিতে দেখা যাচ্ছে স্বাগতিকরা পড়েছে 'বি' গ্রুপে। যেখানে আছে শক্তিশালী পাকিস্তানও। আরও আছে নেপাল ও হংকং। মঙ্গলবার সূচি ঘোষণা করা হলেও দল ঘোষণা করা হয়নি এখনো।
ফেব্রুয়ারির শেষ দিকে শুরু হওয়ার কথা থাকলেও একমাস দেরিতে শুরু হতে যাচ্ছে ইমার্জিং কাপের আসর। এশিয়ার টেস্ট খেলুড়ে চারটি দেশ সহ আট দলের অংশ গ্রহণে ২৭ মার্চ বাংলাদেশে বসছে ইমার্জিং কাপের আসরটি। কয়েক দফা পিছিয়েছে আসরটি। বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা ও পাকিস্তানের সঙ্গে আইসিসির সহযোগী সদস্য চার দেশ আফগানিস্তান, মালয়েশিয়া, নেপাল ও হংকং খেলবে। আট দিনের আসরের ফাইনাল ৩ মার্চ। খেলা হবে চট্টগ্রাম ও কক্সবাজারের চার ভেন্যুতে। ভেন্যুগুলো হলো চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, এমএ আজিজ স্টেডিয়াম এবং কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ১ ও ২।
ইমার্জিং কাপে দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে দেশগুলো। ‘এ’ গ্রুপে ভারত, শ্রীলঙ্কার সঙ্গী আফগানিস্তান ও মালয়েশিয়া। ‘বি’ গ্রুপে বাংলাদেশ, পাকিস্তান, নেপাল ও হংকং। তবে টেস্ট খেলুড়ে দেশকে দল গড়তে হবে অনূর্ধ্ব-২৩ দের নিয়ে। সেখানে চারজন আন্তর্জাতিক ক্রিকেটারও খেলার সুযোগ পাবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া