adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেসবুকে নেতাকর্মীদের কাছে টাকা চাচ্ছেন ভুয়া ‘তারেক রহমান’

faruk-homeডেস্ক রিপাের্ট : লন্ডনে অবস্থানরত বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নাম ও ছবি সংবলিত ফেসবুক আইডির মাধ্যমে দলীয় নেতাকর্মীদের কাছে টাকা চাওয়ার ঘটনা ঘটছে। তারেক রহমান ও জিয়া পরিবারের সদস্যদের ছবি ব্যবহার করে একাধিক ফেসবুক আইডির মাধ্যমে ভিন্ন ভিন্ন নেতাকর্মীদের কাছে টাকা চাওয়ার অভিনব পদ্ধতি বের করেছে প্রতারকচক্র। মুলত বিএনপির তৃণমূলের নেতাকর্মীদের টার্গেট করে টাকা চাওয়া হচ্ছে। একাধিক অভিযোগের পর এ বিষয়ে অনুসন্ধান শুরু করে পরিবর্তন ডটকম।

অনুসন্ধানে জানা যায়,  তারেক রহমানের ব্যক্তিগত সহকারী সেজে পিএস আলম নামে একজন তৃণমূল নেতাকর্মীদের কাছে ফোনও দিচ্ছেন। এ ছাড়া মো. আনোয়ার হোসেন নামে একজনের নামও উঠে এসেছে।

খাগড়াছড়ি জেলার দীঘিনালা থানা যুবদলের সাধারণ সম্পাদক মো. আব্দুল মোতালেব জানান, বেশ কিছুদিন যাবৎ ফেসবুকে আমার সাথে তারেক রহমানের আইডির বন্ধুত্ব আছে। আমার সাথে চ্যাটিং হয়। আমি কৌতূহলবশত একদিন জানতে চাই এটা ভূয়া আইডি নয় তো? জনাব তারেক রহমান নামে শত শত আইডি আছে। এ জন্য জানতে চাইলাম এটা সত্যিকার আইডি কি না? অপরপ্রান্ত থেকে আমাকে জানানো হয় ‘রিয়েল আইডি।’ তারপর একদিন আমাকে নক করে দলের এক ছেলেকে হেল্প করতে বলা হয়। যে ছেলেটি এখন ক্রসফায়ারের মুখে আছে।

মোতালেব জানান, আমি যেহেতু সক্রিয় রাজনীতি করি সেহেতু তারেক রহমানের সাথে ফেসবুকে অ্যাড থাকা মর্যাদার ব্যপার। কিন্তু হঠাৎ আমার মতো একজন সাধারণ নেতার কাছে টাকা চাওয়ায় আমি সন্দেহ করতে থাকি। একদিকে অবিশ্বাস-সন্দেহের দ্বন্দ্ব, আবার অন্যদিকে রাজনৈতিক ক্যারিয়ার। -পরিবর্তন

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া