adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তিন বিভাগেই বাজে খেলেছি : মুশফিক

M U MUস্পাের্টস ডেস্ক : গল টেস্টের শেষ দিনে মাত্র তিন ঘন্টা পাঁচ মিনিটে দশ উইকেট হারিয়ে ২৫৯ রানের বড় ব্যবধানে হেরেছে সফরকারী বাংলাদেশ। এতে প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও চরম ব্যাটিং ব্যর্থতা ফুটে উঠেছে বাংলাদেশ শিবিরে। অথচ এই টেস্টের দুই ইনিংসেই রান পেয়ে দারুণ জয় তুলে নিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। শুধু ব্যাটিং নয় বোলিং-ফিল্ডিংয়ও যে বাজে হয়েছে তা অবলিলায় স্বীকার করেছেন খোদ টাইগার অধিনায়ক মুশফিকুর রহিম।

শনিবার (১১ মার্চ) দুই দেশের মধ্যে অনুষ্ঠিত টেস্টের পঞ্চমদিনে হারের পর গণমাধ্যমের মুখোমুখি হন মুশফিক। এই টেস্টে নিজেদের পারফরমেন্স মূল্যায়ণ করতে গিয়ে তিন বিভাগেই বাজে খেলেছেন বলে জানিয়েছেন সাংবাদিকদের।

এ প্রসঙ্গে মুশফিক বলেছেন, ‘আমাদের যেমন পরিকল্পনা ছিল, তা আমরা প্রয়োগ করতে পারিনি। আমরা তিন বিভাগেই শ্রীলঙ্কার চেয়ে বাজে খেলেছি। শ্রীলঙ্কাই এই ম্যাচটা জয়ের যোগ্য দাবিদার।’

তবে উইকেট নিয়ে কোন অভিযোগ না থাকেলেও দ্রুত উইকেট পড়ে যাওয়াকেই ব্যর্থতার মূল কারণ বলে উল্লেখ করেছেন বাংলাদেশ অধিনায়কের। এ প্রসঙ্গে মুশফিক বলেছেন, ‘উইকেটে কোনো সমস্যা ছিল না। দ্রুত কয়েকটি উইকেট হারিয়ে ফেলার কারণেই ম্যাচ হেরে আমাদের চড়া মূল্য দিতে হল।’

‘পঞ্চম দিনের প্রথম আধঘণ্টা- এক ঘন্টা খুবই গুরুত্বপূর্ণ ছিল। কিন্তু দুঃখজনকভাবে আমরা ভালো কিছু করতে পারিনি। প্রথম পাঁচজন ব্যাটসম্যানকে হারিয়ে ফেলার পর কাজটা সম্ভব হয়নি।ওখান থেকে আর ফিরে ম্যাচ বাঁচানো সম্ভব হয় না। পাশাপাশি প্রতিপক্ষ বোলারদের লাইন-লেন্থ ঠিক রেখে বোলিং করে যায়। তখন সব কিছু আরো কঠিন হেয় যায়।’ যোগ করেন মুশফিক।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া