adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বের ধনীদের তালিকায় সালমান এফ রহমান

salmanডেস্ক রিপাের্ট : বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকা প্রকাশ করেছে চীনের বেইজিং ভিত্তিক সংস্থা হারুন রিপোর্ট।  হারুন গ্লোবাল রিচ লিস্ট ২০১৭ শিরোনামের প্রতিবেদনটি প্রকাশ করা হয় গত ৭ মার্চ। এতে ৬৯ দেশের ২২৫৭ জন বিলিয়নার স্থান পেয়েছেন। বাংলাদেশের বেক্সিমকো গ্রুপের কর্ণধার ও আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানও শীর্ষ ধনীদের এই তালিকায় স্থান পেয়েছেন। তার অবস্থান ১৬৮৫ নম্বরে। আর সম্পদের পরিমান ১৩০ কোটি মার্কিন ডলার।

ওই প্রতিবেদনে বলা হয়, বৈশ্বিক সম্পদ বৃদ্ধির অনেক বেশিগুন গতিতে ধনকুবেরদের হাতে সম্পদ কুক্ষিগত হচ্ছে।

প্রতিবেদনে ২০১৬ সালটিকে ধনকুবেরদের জন্য একটি ভাল বছর বলে উল্লেখ করা হয়েছে। ১০৩৭ জন ধনকুবেরের সম্পদ এ বছর বেড়েছে। আর তালিকায় যুক্ত হয়েছে ৩৪৩ নতুন মুখ। ৭৪০ জনের সম্পদ কমেছে। ২৭৬ জন তালিকা থেকে ঝরে গেছে।

৮১ বিলিয়ন মার্কিন ডলারের মালিকানা নিয়ে বিশ্বের ১ নম্বর ধনীর তালিকায় আছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। আর তারপরেই রয়েছেন ওয়ারেন বাফেট। তার সম্পদের পরিমান ৭৮ বিলিয়ন মার্কিন ডলার।

সবচেয়ে বেশি ধনী ব্যক্তি রয়েছেন চীনে। তালিকায় তাদের  ৬০৯ জন স্থান পেয়েছেন। আর পরের অবস্থানটিতে রয়েছে যুক্তরাষ্ট্র। তাদের ৫৫২ জন ধনকুবের স্থান পেয়েছে তালিকায়। আর ভারতের ১০০ জন ধনী রয়েছেন এ তালিকায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া