adv
২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ডুয়াইন স্মিথের ৩১ বলে সেঞ্চুরি

SMITHস্পাের্টস ডেস্ক : হংকং টি২০ ব্লিটজে বুধবার মাত্র ৩১ বলে সেঞ্চুরি হাঁকিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অভিজ্ঞ ব্যাটসম্যান ডুয়াইন স্মিথ। টি২০ ক্রিকেটের ইতিহাসে এটা দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি। ২০১৩ সালে আইপিএল এ স্মিথের স্বদেশী ক্রিস গেইল সেঞ্চুরী হাকিয়েছিলেন ৩০ বলে।
 
৩৩ বছর বয়সী স্মিথ সম্প্রতী আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষনা দিয়েছেন। ইনিংসের প্রথম ওভারে একাই ২৮ রান নেয়া স্মিথ শেষ পর্যন্ত ৪০ বলে ১২১ রানে অপরাজিত ছিলেন।
 
উদ্বোধনী ব্যাটসম্যান স্মিথের এই সেঞ্চুরিতে সিটি কাইটাককে ৮ উইকেটে পরাজিত করেছেন কোলুন ক্যান্টন্স। ২০১৩ সালে ভারতীয় প্রিমিয়ার লীগে ৩০ বলে সেঞ্চুরি করে রেকর্ড গড়েছিলেন ক্রিস গেইল। কাইটাকের বাঁ-হাতি স্পিনার নাদিম আহমেদের প্রথম ওভারে মাত্র পাঁচ বলে স্মিথ চারটি ওভার বাউন্ডারি ও একটি বাউন্ডারির সহায়তায় ২৮ রান সংগ্রহ করেছেন। ষষ্ঠ ওভারে নাদিম আবারো আক্রমনে ফিরে এসে ২৯ রান দিয়েছেন। ১২তম ওভারে স্মিথ সেঞ্চুরি পূর্ণ করেন। পুরো ইনিংসে স্মিথ ১৩টি ওভার বাউন্ডারি ও ৭টি বাউন্ডারি হাঁকিয়েছেন। এছাড়া ৩৩ বলে মারলন স্যামুয়েলসের ব্যাট থেকে এসেছে অপরাজিত ৫৯ রান। ৬ উইকেটে কাইটাকের করা ১৯৯ রানের জবাবে কোলুন দুই উইকেটে ১৪.৩ ওভারে ২০৪ রান সংগ্রহ করে ৮ উইকেটে জয় নিশ্চিত করেছে।
 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া