adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সোনম ১৩ বছরেই শ্লীলতাহানির শিকার হয়েছিলেন

Sonam-Kapoorবিনােদন ডেস্ক : মাত্র ১৩ বছর বয়সে শ্লীলতাহানির শিকার হয়েছিলেন সোনম কাপুর। একটি থিয়েটারে সিনেমা দেখতে গিয়ে খুব খারাপ অভিজ্ঞতা হয়েছিল তার।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে সেক্স এডুকেশন নিয়ে কথা বলতে গিয়ে একথা জানান তিনি। বলেন, “তখন বড়জোর ১৩ বছর বয়স হবে। সিনেমা দেখতে গিয়েছি। এক ব্যক্তি পিছন থেকে বুকে হাত দেয়।”

ঘটনাটি তিনি তার শিক্ষিকা ও স্কুলের কাউন্সিলারকে জানান। তারা নাকি সোনমকে বলেছিলেন, বুকে ওভাবে সবাই হাত দেয়। ওটা শ্লীলতাহানি নয়।

সোনমের মতে, অনেকেই ভাবেন ধর্ষণ মানেই একমাত্র শ্লীলতাহানি। কিন্তু ওই ১৩ বছর বয়সেই তিনি বুঝে গিয়েছিলেন বুকে হাত দেওয়াও শ্লীলতাহানি। পরে তিনি ঘটনাটি তার মাকে জানান।

এরপরেই সোনম স্কুলে সেক্স এডুকেশন নিয়ে প্রশ্ন তোলেন। বলেন, আমাদের স্কুলগুলিতে সচেতনতার খুব অভাব। স্কুলে কোনও সেক্স এডুকেশন নেই। শিক্ষক শিক্ষিকারাও জানেন না এই বিষয়গুলি কীভাবে সামলাতে হয়। মেয়েরা ডিপ্রেশনে চলে যায়। তারা নিজেরাই নিজেদের দোষারোপ করে।

আমাদের সবার এটা বোঝা উচিত নারীদেরজন্য কোনও নিরাপদ স্বর্গ নেই। ভারতেও না, পৃথিবীর অন্য কোনও দেশেও না। যখন কেউ পিছন থেকে তোমাকে আঁকড়ে ধরবে, তোমাকে বুঝতে হবে সেটি সিরিয়াস কিছু, সেটি শ্লীলতাহানি- জানিয়েছেন সোনম।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া