adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মার্কিন নৌ বাহিনীর নারী সেনাদের নগ্ন ছবি ফেসবুকে প্রকাশ

image-22994আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের নৌ বাহিনীর নারী সদস্যের নগ্ন এবং অর্ধনগ্ন ছবি ফেসবুকে ছড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে কয়েকজন পুরুষ সহকর্মীদের বিরুদ্ধে। এই অভিযোগে তদন্ত করছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়।

সোমবার বিবিসির এক প্রতিবেদনে বলা হয়,  ‘মেরিন্স ইউনাইটেড’ নামে একটি ফেসবুক গ্রুপে কুরুচিপূর্ণ এবং অত্যন্ত আক্রমণাত্মক যৌন উত্তেজক কথাবার্তা লিখে ছবিগুলো পোস্ট করা হয়। ৩০ হাজার সদস্যের ফেসবুক গ্রুপটি বর্তমানে বন্ধ করে দেয়া হয়েছে। গ্রুপটিতে অবসরপ্রাপ্ত ও চাকরিরত নৌ বাহিনীর কর্মকর্তা ও সদস্য ছিলেন।  

শীর্ষ পর্যায়ের তালিকাভুক্ত নৌ কর্মকর্তা সার্জেন্ট মেজর রোনাল্ড গ্রিন বলেন, বিষয়টি আমাদের বিশ্বাস ও ঐতিহ্যের ওপর সরাসরি আঘাত হেনেছে। এই আচরণ নৌ সেনা, তাদের পরিবার ও বেসামরিক জনগণ ব্যথিত করেছে।

নৌ বাহিনীর অপরাধ তদন্ত বিভাগ(এনসিআইএস) এই ঘটনার তদন্ত করছে।

 সাবেক নৌ কর্মকর্তা টমাস ব্রেনানের অলাভজনক সংবাদ মাধ্যম ‘ওয়ার হর্স’ সর্বপ্রথম এই ঘটনা জনসম্মুখে নিয়ে আসেন।  

জানুয়ারি মাসে মেরিন্স ইউনাইটের এক সদস্য গুগল ড্রাইভের একটি লিঙ্কের মাধ্যমে বেশ কয়েকজন নারীর সেনার বিভিন্ন মুহূর্তের নগ্ন ছবি পোস্ট করা হয়। গ্রুপটি অন্যান্য সদস্যরা আরও ছবি পোস্ট করার অনুরোধ জানায়। ছবিতে নারীদের সেনাদের নাম, পদবি ও ইউনিট উল্লেখ করা হয়।

মেরিন কর্পসের অনুরোধে গুগল ড্রাইভের লিঙ্কটি বাতিল এবং গুগল ও ফেসবুক সামাজিক যোগাযোগ মাধ্যমের অ্যাকাউন্টগুলো বন্ধ করে দেয়া হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া