adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা হামলার চার্জশিটে খালেদা জিয়ার নাম

indexডেস্ক রিপাের্ট : ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা নিক্ষেপে ৮ জনের নিহতের ঘটনায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ ২০ দলীয় জোটের ৭৮ জন নেতাকর্মীকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করা হয়েছে। ৬ মার্চ সোমবার দুপুরে চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক মো. ইব্রাহিম কুমিল্লা আদালতে এ চার্জশিট জমা দেন।

মামলায় জামায়াত নেতা ও চৌদ্দগ্রামের সাবেক সংসদ সদস্য ডা. আবদুল্লাহ মোহাম্মদ তাহেরকে প্রধান আসামি করে মোট ৫৬ জনের নামোল্লেখ করে আরো ১৫/২০ জনকে অজ্ঞাত আসামি দেখানো হয়েছে। এই মামলায় বেগম খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ৬ নেতাকে হুকুমের আসামি করা হয়। তারা হলেন- ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, এম কে আনোয়ার, রিজভী আহমেদ, সালাউদ্দিন আহমেদ ও সাংবাদিক শওকত মাহমুদ।

পরবর্তীতে মামলা তদন্তকালে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরীসহ ২২ জনকে অন্তর্ভুক্ত করা হয়। তদন্তকালে আসামিদের ২ জন মৃত্যুবরণ করেন। অপর ৪ জনকে ঘটনার সাথে সম্পৃক্ত না থাকায় চার্জশিটে নাম অন্তর্ভুক্ত করা হয়নি।

২০১৫ সালে ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধকালীন সময়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামের জগমোহনপুরে দুষ্কৃতিকারীদের ছোড়া পেট্রোল বোমায় আইকন পরিবহন নামের একটি বাসের ৮ যাত্রী অগ্নিদগ্ধ হয়ে মারা যায়। আহত হয় আরো ২০ জন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া